Games

নিরাশ গেমাররা, নিষিদ্ধ পাব-জি তে এখনই ছাড় নয়

ভারতীয় বাজারে এখনই আসছেনা পাব-জি, জানালো সংস্থা

পল্লবী কুন্ডু : “ভারতীয় বাজারে কবে আসবে পাব-জি(PUBG) ?” এই প্রশ্নের উত্তর পেতে রীতিমত মুখিয়ে অনলাইন গেমাররা(Online Gamer)। কিন্তু তাদের আশায় যে এভাবে জল পড়বে, তা তারা দুঃস্বপ্নেও ভাবেনি। ভারতীয় বাজারে এখনই আসছেনা পাব-জি জানালো সংস্থা। তবে তথ্য ও প্রযুক্তি মন্ত্রক বিভাগ ভারতে এখনও পাবজি গেম পুনরায় শুরু করার সম্মতি দেয়নি এবং কবে থেকে গেমটি চালু হতে পারে সেই বিষয়েও সংস্থার পক্ষ থেকে খুব কম তথ্য জানা গিয়েছে। চলতি বছরের সেপ্টেম্বর মাসে পাবজি লাইটের সঙ্গে চিনের যোগাযোগ তৈরি হওয়ায় এর উপর নিষেধাজ্ঞা জারি করে সরকার।

তবে সুত্রের খবর, পাবজি মোবাইল ইন্ডিয়া সরকারের কাছে ছাড়পত্রের জন্য আবেদন করেছে। সংস্থার আধিকারিকরা বলেন, ”তাঁরা সরকারের যে কোনও শর্ত মেনে নিতে প্রস্তুত”। এখন শুধু সরকারি অনুমোদনের অপেক্ষায়। কিন্তু সরকার পক্ষ থেকে এই বিষয় কোনও উত্তর মেলেনি। পাবজি ইন্ডিয়ার কর্মকর্তারা জানিয়েছেন, চিনের সঙ্গে এর কোনও যোগ নেই। বার বার সরকারের কাছে মিটিং ডাকার অনুরোধ করেও পাবজি ইন্ডিয়া নিরাশ হয়েছে।

যে ২৬৭-টি চিনা অ্যাপ ভারত সরকার নিষিদ্ধ করেছিল তার একটি অ্যাপও চালু করার ছাড়পত্র মেলেনি এখনও। এর মধ্যে টিকটক, ক্যামস্ক্যানার অন্যতম। গেমিং সফটওয়্যার গুলির মধ্যে গ্রাহকদের বিশেষ ভাবে পছন্দের তালিকায় ছিল পাবজি। মাঝে এমন খবরই গেমারদের কানে আসছিলো যে ভারতের বাজারে নাকি নিজস্ব ভঙ্গিমায় শুরু হতে চলেছে পাবজি। কিন্তু তা যে এখনই সম্ভব নয় তা-ই জানালো সংস্থা।

Show More

Leave a Reply

Back to top button
%d bloggers like this: