Big Story

কংগ্রেস থেকে দাঁড়াবেন কোন প্রার্থী? আজ জানাবেন সনিয়া গান্ধী

ভবিষ্যতে কংগ্রেস প্রার্থী না দিলে বামেরাই প্রার্থী দাঁড় করাবে ভবানীপুরে

মধুরিমা সেনগুপ্ত: ২০২১ এর নির্বাচনে বামেদের সাথে একসাথে জোট করে তৃণমূল ও বিজেপির বিরুদ্ধে লড়েছিল কংগ্রেস। কংগ্রেসের ভাগে ছিল ভবানীপুরের আসন। আর এবার সেই ভবানীপুর থেকেই উপনির্বাচনে তৃণমূল কংগ্রেস থেকে লড়বেন মমতা বন্দোপাধ্যায়। এই উপনির্বাচনে মমতার বিরুদ্ধে লড়ার জন্য কংগ্রেস আদৌ প্রার্থী দেবে কিনা, বা দিলেও কে দাঁড়াবেন তা আজই অর্থাৎ সোমবারই চূড়ান্ত হয়ে যাওয়ার কথা। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী অবশ্য আগেই বলেছিলেন যে তিনি ব্যক্তিগত ভাবে মমতা ব্যানার্জির বিরুদ্ধে প্রার্থী দিতে চান না। তবে এই প্রার্থী দেয়ার বিষয়ে অধীরবাবুর কথা চূড়ান্ত নয়। এই ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে কংগ্রেস হাইকম্যান্ড।

নির্বাচনের পর তাৎপর্যমূলক অনেক ঘটনা ঘটে গেছে। ২০২৪ এর লোকসভাকে কেন্দ্র করে বিজেপি বিরোধী দলের সদস্যদের নিয়ে সনিয়া-মমতা বৈঠক হয়। তার পরেই গত শনিবার উপনির্বাচনের দিন ঘোষিত হয়। প্রবীণ কংগ্রেস নেতা সলমন খুরশিদের মতে, বাংলার মানুষই ঠিক বাংলার ভাগ্য কি হবে। তারাই বিজেপির বিরুদ্ধে তাদের ভোট দিয়েছেন। এবার মমতার বিরুদ্ধে আদৌ কেউ কংগ্রেস থেকে দাঁড়াবেন কিনা, বা দাঁড়ালেও কে দাঁড়াবেন সেটা একান্তই দলের নীতিগত সিদ্ধান্ত। আর সেই সিদ্ধান্ত নেবেন সনিয়া গান্ধী নিজে।

উপনির্বাচনে কংগ্রেস প্রার্থী দেবে কিনা তা নিয়ে যখন সংশয় তৈরী হয়েছে সেই পরিস্থিতিতে সিপিএম নেতা সুজন চক্রবর্তী বলেছেন, ‘কংগ্রেস প্রার্থী দেয় কি না সেটা আগে আমরা দেখব। নইলে আমরা প্রার্থী দেব।’ আজকেই সিপিএমের কলকাতা জেলা সম্পাদকমণ্ডলীর বৈঠক চলছে। সেখানেই সিপিএম তাদের প্রার্থীর নাম চূড়ান্ত করে ফেলবে। ফলে ভবিষ্যতে কংগ্রেস প্রার্থী না দিলে বামেরাই মমতার বিরুদ্ধে লড়াই করার জন্য প্রার্থী দাঁড় করাবে ভবানীপুরে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: