Health

ভ্যাকসিন আসার আগেই মৃত্যু হবে ২০ লক্ষের, আশঙ্কা হু এর

বাড়ছে সংক্রমণ, সাথেই বাড়ছে মৃত্যু সংখ্যা, কিন্তু দেখা নেই ভ্যাকসিনের

দেবশ্রী কয়াল : ক্রমশ সারা বিশ্ব জুড়ে বেড়ে চলেছে অদৃশ্য মারণ করোনা ভাইরাসের সংক্রমণ। প্রত্যেকদিনই সংক্রমণের রেকর্ড ভাঙছে। বিশ্বের একাধিক জায়গাতে ইতিমধ্যে করোনার সেকেন্ড ওয়েভও শুরু হয়েছে। ফলে দিন দিন ক্রমশ আশঙ্কা বাড়ছে। সাথেই মানুষের মধ্যে বাড়ছে আতঙ্ক। জাগছে দুশ্চিন্তার পাহাড়। অপরদিকে এখনও নেই টিকার দেখা। আর ভ্যাকসিন ছাড়া এই রোগ থেকে মুক্তি পাওয়া মোটেও সহজ নয়।

যদিও ভ্যাকসিন তৈরির কাজ চলছে বলে জানাচ্ছেন নানান দেশের গবেষকরা। বেশ কিছু দেশ ভ্যাকসিন নিয়ে কিছু সফল হয়েছে বলে দাবি করলেও, সেই নিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থা কিছুই জানায়নি। এই বছরের শেষের আগেই টিকা নিয়ে আসার কথা বলেছে অনেক দেশই, কিন্তু সেই ভাবে তার কোনো নিশ্চিত কিন্তু দেখা যাচ্ছে না। ফলে আশা-নিরাশার মধ্যেই প্রতিদিন করোনায় সংক্রমণ বেড়েই চলছে। এমন কঠিন পরিস্থিতিতে আরও এক আশঙ্কার কোথা এদিন শোনাল বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

হু এর মতে, এই করোনার ভ্যাকসিন আসার আগেই কিন্তু করোনাতে মৃতের সংখ্যা ২০ লাখ ছাড়াতে পারে। অতিমারী রুখতে ঠিকমত ব্যবস্থা নেওয়ার অভাবেই বাড়ছে মৃত্যু, হুঁশিয়ারি দিয়েছে তারা। অনেক চেষ্টা করেও কিন্তু লাগাম টানা যাচ্ছে না। বর্তমানে ভারতে সবথেকে বেশি প্রতিদিন মানুষ করোনা আক্রান্ত হয়ে পড়ছেন। গড়ছে নতুন রেকর্ড। আর তার সাথেই বাড়ছে আশঙ্কা, দুশ্চিন্তা।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: