Sports Opinion

দস্তানার লড়াই এগিয়ে কে ? ঋষভ নাকি ঋদ্ধি

উইকেটকিপিংয়ের দায়িত্ব-ভার কার ওপর বর্তানো যায় তা নিয়ে বেজায় চিন্তায় খোদ ভারতীয় টিম ম্যানেজমেন্ট

পল্লবী কুন্ডু : ১৭ ডিসেম্বর থেকে শুরু পিঙ্ক বল টেস্ট। তার আগেই এখন চলছে উচ্চমানের মহড়া। দুর্দান্ত ফর্মে আছেন তরুণ খেলোয়াড় শুভমন। তবে এবার প্রশ্ন অ্যাডিলেডে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম পিঙ্ক বল টেস্টে উইকেটকিপিংয়ের দায়িত্বে থাকবেন কে ? এক দিকে রয়েছেন অভিজ্ঞ ও ভরসাযোগ্য উইকেটকিপার ঋদ্ধিমান সাহা(Wriddhiman Saha), অন্যদিকে দুরন্ত ব্যাটসম্যান ও তরুণ উইকেটকিপার ঋষভ পন্থ(Rishabh Pant)। দস্তানার পাল্লা কোন দিকে হেলবে তা এখন নির্ভর করছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট-এর দিকেই।

তবে নিজেদের জায়গা পাকা করতে মরিয়া হয়ে উঠেছে দুজনেই। তারা কতটা যোগ্য সেই প্রমান তারা ইতিমধ্যেই দিতে শুরু করেছে। প্রথম প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় ইনিংসে ভারত প্রায় বিপর্যস্ত অবস্থায়, তখন লড়াকু অর্ধশতরান করেছিলেন ঋদ্ধিমান সাহা। এদিকে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় ইনিংসে মাত্র ৭২ বলে দুর্ধর্ষ শতরান হাঁকিয়েছেন ঋষভ পন্থ। এদিকে গত সফরে অস্ট্রেলিয়ার মাটিতে দুটি শতরান করেছিলেন ঋষভ পন্থ, তবে হালের ফর্মে পন্থের থেকে এগিয়ে ঋদ্ধি। সদ্য সমাপ্ত আইপিএল এ অসাধারণ পারফর্ম করেছেন বাংলার এই ক্রিকেটার, যেখানে ঋষভের খানিকটা ছন্দপতন নজরে এসেছিলো।

এমন পরিস্থিতিতে এবার নিজের মতামত জানালেন প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান সঞ্জয় মাঞ্জরেকর। টুইটারে এক ক্রিকেটপ্রেমী সঞ্জয় মাঞ্জরেকর, আকাশ চোপড়া ও ব্র্যাড হগকে মেনশন করে তাদের প্রশ্ন করেন, “প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের প্রথম পছন্দের উইকেটকিপার কে হবেন? ঋষভ পন্থ নাকি ঋদ্ধিমান সাহা?” আর এই প্রশ্নের জবাবে নিজের উত্তরে ঋদ্ধিমান সাহার নাম নেন সঞ্জয় মাঞ্জরেকর। তিনি বলেছেন, “টেস্টে সবসময় কিপিং স্কিলই গুরুত্বপূর্ণ। স্টিভ স্মিথকে শুরুতেই ড্রপ করলে সে ২০০ রান করে ফেলবে। তাই ঋদ্ধিমান সাহা। এছাড়া অস্ট্রেলিয়ায় পেস বোলিংয়ের বিরুদ্ধে ভালো একজন কিপারের প্রয়োজন। সেখানে আবারও আসবেন ঋদ্ধিমান সাহা।” তবে এই ধোঁয়াশা কাটবে খুব তাড়াতাড়িই। চলতি অস্ট্রেলিয়া সফরে পিঙ্ক বলের টেস্টে ওপেনিং করবেন করা সেই প্রশ্নের পাশাপাশি দস্তানার লড়াইও এবার নজরকাড়া।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: