Big Story

” রাজায় রাজায় যুদ্ধ হয়ে, উলুখাগড়া মারা যায় ” ১৯ তারিখের দিকে চোখ কলকাতার

" যে যায় লংকায় সেই হয়ে রাবন"- রাজনীতি আজ চক্রবুহের পথ

তিয়াসা মিত্র : বহু জল্পনা কল্পনার পর হাই কোর্টের নির্দেশ অনুযায়ী পুরভোট হতে চলেছে ১৯-শে ডিসেম্বর। ইতি মধ্যে বেরিয়ে গেল সিপিআইএম -এর ভোট প্রার্থীদের নাম। এখনো প্রকাশিত হয়নি বাকি দোল গুলির প্রার্থীদের নাম। তবে এসবের মাঝে মানুষের স্বার্থ কোথায় রক্ষা পাচ্ছে তাই একটু চোখ বুলিয়ে নেওয়া যাক।

বিগত বেশ কিছু মাসের জল যন্ত্রনা থেকে শুরু করে জালিয়াতি সব কিছু বয়ে গেছে সাধারণ মানুষের ওপর থেকে। পুরো ভোট-এর কিছু দিন আগে থেকে চরম প্রস্তুতি নেওয়া শুরু করেছে রাজনৈতিক দলগুলি। তবে সারা বছরের থেকে এই সময়ে গুলিতে তাদের কর্মক্ষমতা বৃদ্ধি পায়ে সব থেকে বেশি। যার দরুন পুরো বছর জমা কাজ যেমন- জল নিকাশি,ড্রেন পরিষ্কার, অঞ্চলের জঞ্জাল পরিষ্কার , সব ধরণের পরিষেবা এই গুলি মানুষকে কয়েকদিনের জন্য খেলনা হিসেবে হাথের সামনে দেওয়া হয়ে , এই রকম অভিযোগ এবং হতাশার শুরে বলতে শোনা গেল কলেজ স্ট্রিটে অর্থাৎ ৪০ নম্বর ওয়ার্ডের অধিবাসীদের মনে। শুধু সেখানেই কনো? পুরো কলকাতাতে যদি ঘুরে দেখা হয়ে তাহলে শোনা যাবে এই একই কথা তবে আরো বেশি অভিযোগ সহ। ডেঙ্গু,ম্যালেরিয়া থেকে শুরু করে বিদ্যুৎপৃষ্ট হয়ে মারা যাওয়া , ম্যান হলে খুলে রেখে দেওয়া জমা জল পরিষ্কার না করা এই শোন কিছু নিয়েই জীবন যন্ত্রণার সাথে লড়াই মানুষের প্রতি মুহূর্তে। তবে সেই ওয়ার্ড এর বিজেপি সমর্থক এবং তৃণমূল সমর্থক একে অপরকে দোষাদুষি করতেই ব্যাস্ত এমন শোনা গেছে। বিজেপি সমর্থকের মুখে শোনা গেল ব্যাঙ্গোক্তি ” মুরগিতে খে গেল ব্লিচিং পাউডার ” অর্থাৎ ব্লিচিং পাউডার বিক্রি করে দিয়ে তৃণমূল রেশনের এটা ময়দা ছড়াচ্ছে রাস্তাতে। এর পাল্টা জবাবে তৃণমূল নিজেদের সফলের কথা বলা শুরু করেন যেমন- দুয়ারে সরকার , দুয়ারে রেশন , সাস্থসাথী ইত্যাদি। তবে মূল যে কারণে সমস্যা গুলো হচ্ছে সেই নিয়ে মুখ খোলে না কেউ। ব্যাপারটা দাঁড়াচ্ছে এমন ” যে যায় লংকায় সেই হয়ে রাবন”

ক্ষমতার লোভে ক্ষমতার কালো রুমালে চোখ বেঁধে নিয়েছে সব দলের নেতা মন্ত্রীরা যার জেরে ভোগান্তি হচ্ছে আমি,যাদের মতন মানুষদের।
বদলের আশায় আবারো মানুষ দেবে ভোট এবং তথা কথিত ভাবে আবারো ৫ টি বছর রাজনীতির জাত কোলা পিষে চলবে সাধারণ মানুষ। কেউ মারা যাবে চিংড়িঘাটার এক্সিডেন্ট-এ আবার কেউ বিদ্যুৎপৃষ্ট হয়ে নয়তো ডেঙ্গু বা মালেরিয়াতে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: