West Bengal

বিজেপিতে যোগদানের ইঙ্গিত শতাব্দীর, পাড়ি দিচ্ছেন দিল্লি

ভোটের আগে চলছে দল বদল এর খেলা, পাল্টি খাবেন কী তৃণমূল সাংসদ শতাব্দী রায় ?

দেবশ্রী কয়াল : সামনেই বড় উৎসব। বিধানসভার ভোট নিয়ে চলছে জোরদার প্রস্তুতি। আর এবারের এই গণতান্ত্রিক ভোট হতে চলেছে এক বৃহৎ উৎসব। আর তার আগে থেকেই চলছে দল বদলের খেলা। কেউ ঘাস ফুল ছেড়ে যোগদান করছে পদ্মফুলে, আবার কেউ পদ্ম ফুল ছেড়ে আসছেন ঘাসফুলে। তবে গেরুয়া শিবিরে যোগদানের হিড়িকটাই যেন এখন বেশি দেখা যাচ্ছে। প্রশ্ন উঠছে এভাবেকী তাহলে একে একে সব ছাড়বেন মমতা ব্যানার্জির (Mamata Banerjee) আশ্রয়। এবার শাসক দল অস্বস্তিতে পড়লেন অভিনেত্রী ও বীরভূমের সাংসদ শতাব্দীকে (Shatabdi Roy) নিয়ে। কারন আজকেই দিল্লি যাচ্ছেন বীরভূমের তৃণমূল সাংসদ শতাব্দী রায়। আর এই বিষয়ে তিনি জানেন, সেখানে গিয়ে অনেক পরিচিতের সাথে দেখা করবেন। আর তাতে কোনো অস্বাভাবিক নেই বলে জানান তিনি। তবে শতাব্দীর বেসুর মনোভাব ক্রমশ ভাবিয়ে চলেছে তৃণমূল দলকে।

সামনেই বিধানসভার ভোট, তার আগেই প্রশ্ন উঠছে তাহলে কী এবার তৃণমূলের ছত্রছায়া থেকে বের হয়ে শতাব্দী গেরুয়া শিবিরে যোগ দেবে। কারন পৌষ সংক্রান্তির দিন বীরভূমের তৃণমূল কংগ্রেস সাংসদের সোস্যাল মিডিয়ায় একটি পোস্ট ঘিরে তোলপাড় শুরু হয়ে যায় রাজ্য রাজনীতিতে। আর তারপর থেকেই বঙ্গ রাজনীতিতে এই নিয়ে গুঞ্জন শুরু হয়েছে। জল্পনা তৈরী হচ্ছে যে শতাব্দী হয়ত এবারে বিজেপিতে যোগ দিতে চলেছেন। এদিন তার পোস্টে তিনি তাঁর লোকসভা কেন্দ্রের ও নাগরিকদের উদ্দেশ্যে লিখেছিলেন, ‘এই নতুন বছরে এমন সিদ্ধান্ত নেওয়ার চেষ্টা করছি যাতে আপনাদের সঙ্গে পুরোপুরি থাকতে পারি। আপনাদের প্রতি আমি কৃতজ্ঞ।’

প্রশ্ন হল কী সিদ্ধান্ত নেবেন বীরভূমের দু’বারের সাংসদ শতাব্দী রায়? যদিও শতাব্দী এই বিষয়ে স্পষ্ট করে এখনও কিছুই বলেননি। তবে তার পোস্টের মাধ্যমে পাওয়া যাচ্ছে খানিক ইঙ্গিত। সেই পোস্টে তিনি আরও লিখেছেন, ‘২০০৯ সাল থেকে আপনারা আমাকে সমর্থন করে লোকসভায় পাঠিয়েছেন। আশা করি ভবিষ্যতেও আপনাদের ভালোবাসা পাব।’ এই পোস্টের পর থেকেই তোলপাড় পরে গিয়েছে তৃণমূলে। এদিকে আজই দিল্লিতে যাচ্ছেন তৃণমূল সাংসদ, আর তার এই সফরের উপর আজ তখন দৃষ্টি হয়েছে শাসক দলের। কারন দিল্লিতে রয়েছে বিজেপির বঙ্গ ব্রিগেড। পশ্চিমবঙ্গের বিধানসভা ভোট নিয়ে শাহ-নাড্ডাদের সঙ্গে আলোচনা করবেন দিলীপ, মুকুল, রাহুলরা। আর ঠিক এদিনই দিল্লি যাচ্ছেন শতাব্দী, তাহলে কী সেখানে শীর্ষ নেতাদের সাথে দেখা করবেন তিনি। প্রশ্ন অনেক, কৌতূহল এর পারদ বাড়ছে, অপেক্ষা উত্তরের।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: