Weather

ডিসেম্বরের শেষেও উধাও হল শীত

নতুন বছরেই জাঁকিয়ে পড়বে শীত, তার আগে তেমন অনুভূত হবে না ঠান্ডা

দেবশ্রী কয়াল : কিছুতেই ধরা দিচ্ছে না শীত। ডিসেম্বরের শেষ সপ্তাহে এসেও উধাও হয়েছে শীত (Winter)। আর মাত্র একটি রাত, তারপর রাত পোহালেই আগামী দিন বড়দিন কিন্তু উধাও হয়েছে শীতের লেশ। আজ সকাল হতেই চড়েছে পারদের মাত্রা। তাপমাত্রা কমার পরিবর্তে তা বাড়ছে। গতকাল বুধবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল – ১৩.৫ ডিগ্রি। আজ বৃহস্পতিবার সর্বনিম্ন তাপমাত্রা ১৪.৬ ডিগ্রি।

আজ সকাল থেকে আগামী কয়েকদিন সর্বনিম্ন তাপমাত্রা ১২ থেকে ১৪ ডিগ্রির মধ্যেই বজায় থাকবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর (Alipur Meteorogical Department)। তবে পারদ কিছুটা বাড়লেও রাজ্য জুড়ে শীতের দাপট খানিক ভালই অনুভূত হচ্ছে। তবে গতকালের তুলনায় আজ ঠান্ডা বেশ কম। বেড়েছে সূর্যের তাপ। আবহাওয়া দফতর সূত্রে জানা যাচ্ছে বছর শুরুর আগে পর্যন্ত এমনই আবহাওয়া বিরাজ করবে বাংলায়।

বড়দিন এর আগের দিন তাপমাত্রা বাড়লেও দিন কয়েক আগে বেশ জাঁকিয়ে শীত পড়েছিল রাজ্যজুড়ে। শহরের তাপমাত্রা নেমে যাচ্ছিল ১০ ডিগ্রির নীচে। এরপর দিনকয়েক তাপমাত্রা স্থায়ী হওয়ার পর আজ আচমকা পারদ চড়তে থাকে। যেহেতু আবহাওয়া বিদরা জানিয়েছেন এখন আগামী কয়েকদিন এমনি আবহাওয়া থাকবে তাই ২৫ ডিসেম্বর থেকে ১ জানুয়ারির ছুটিতে জমিয়ে শীত উপভোগ করা থেকে বঞ্চিতই হবে রাজ্যবাসী। তবে জানুয়ারির পর অর্থাৎ নতুন বছর থেকে বেশ জাঁকিয়ে ঠান্ডা পড়ার সম্ভাবনা রয়েছে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: