Weather

বঙ্গে শীতের আমেজ, সপ্তাহান্তে তাপমাত্রা নামবে আরও ৪ ডিগ্রি

জাঁকিয়ে শীত পড়ার আগেই দেখা দেবে বৃষ্টি

দেবশ্রী কয়াল : ধীরে ধীরে আবার শীতের (Winter)আমেজ অনুভব করতে শুরু করেছে কলকাতাবাসী (Kolkata)। বইছে উত্তুরে হাওয়া, যার জেরে মনে হচ্ছে এবার শীতের পোশাক নামিয়ে ফেলতে হবে। আলিপুর আবহাওয়া দফতর (Alipur Meteorogical Department)তরফে জানা যাচ্ছে জানা যাচ্ছে আগামী শুক্র থেকে রবি আরও ৪ ডিগ্রি তাপমাত্রা নামতে পারে। দক্ষিণবঙ্গের জেলাগুলির পাশাপাশি উত্তরবঙ্গেও পারদ এর মান বেশ দ্রুত গতিতে নামবে বলেই জানা যাচ্ছে। এবং হাল্কা বৃষ্টিতেই কনকনে শীত আরও জাঁকিয়ে আসবে বলেই মনে করছেন আবহাওয়াবিদরা।

আগামীকাল ও পরশু অর্থাত্‍ বুধ ও বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের কযেকটি জেলায় হাল্কা বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে। আকাশ মেঘলা থাকবে। ঝিরিঝিরি বৃষ্টিতে দক্ষিণবঙ্গে শীতের আমেজ আরও বাড়বে। দক্ষিণবঙ্গের মুর্শিদাবাদ, নদিয়া, বাঁকুড়া, বীরভূম, পূর্ব ও পশ্চিম বর্ধমানে ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা নামবে বলেই জানিয়েছেন আবহাওয়াবিদরা।

বঙ্গে শীতের আমেজ আসছে ধীরে ধীরে। তার মধ্যেই হালকা বৃষ্টি হলে ঠান্ডা আরও জমিয়ে পড়বে বলেই মনে করা হচ্ছে। বিশেষত এই সপ্তাহান্তে পারদ নামবে অনেকটাই। বৃষ্টি হবে কলকাতা ও দুই চব্বিশ পরগনাতেও। কলকাতায় আজ সর্বনিম্ন তাপমাত্রা ২০ ডিগ্রি উপরে। স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি বেশি। গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.১ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৪৯ শতাংশ। গত সপ্তাহেই পারদ নেমেছিল ১৯ ডিগ্রিতে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: