Women

কোভিড ওয়ার্ডেই তরুণীর যৌন হেনস্থা, অভিযোগ চিকিৎসকের উপর

নিয়ম না মেনেই এক সাথে রাখা হয়েছিল মহিলা ও পুরুষ রোগীকে, ছিল না কোনো নিরাপত্তারক্ষী

দেবশ্রী কয়াল : আরও এক নক্করজনক ঘটনা বেসরকারি হাসপাতালের কোভিড ওয়ার্ডে। আবারও প্রশ্ন মেয়েদের সুরক্ষা নিয়ে। যৌন হেনস্থার শিকার হলেন এক তরুণী, অভিযোগের তীর চিকিৎসকের দিকে। ঘটনাটি ঘটেছে, নয়ডার একটি বেসরকারি হাসপাতালে। জানা যাচ্ছে, অভিযুক্ত চিকিত্‍সকও কোভিড ওয়ার্ডে করোনা রোগী হিসেবেই ভর্তি ছিলেন। ঘটনাটি ঘটেছে গতকাল সোমবার। জানা যাচ্ছে ইতিমধ্যেই পুলিশ শুরু করে দিয়েছে এই ঘটনার তদন্ত।

এই ক্ষেত্রে যেমন ওই চিকিৎসকের উপর গুরুতর অভিযোগ উঠছে, তেমনই ভাবে কিন্তু প্রশ্ন উঠছে কোভিড হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে কী ভাবে নিয়ম ভেঙে একজন মহিলা ও পুরুষ রোগীকে একসঙ্গে রাখা হয়েছে। আর এই বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ। এরপর কোভিড ওয়ার্ডে মেয়েদের সুরক্ষা নিয়ে, তাঁদের নিরাপত্তা নিয়ে উঠছে কর্তৃপক্ষের উপর প্রশ্ন।

জানা যাচ্ছে, গত সপ্তাহে ভর্তি হয়েছিলেন এই দুই রোগী। পরপর দু’দিন আক্রান্ত হয়েছিলেন এই দুই জন। নয়ডা পুলিশের অ্যাডিশনাল ডেপুটি কমিশনার রণবিজয় সিং জানিয়েছেন, অভিযুক্ত কোভিড আক্রান্ত চিকিত্‍সক এখনও ওই আইসোলেশনে ওয়ার্ডেই রয়েছেন। বর্তমানের পরিস্থিতিকে মাথায় রেখে সমস্ত নিয়ম মেনে তাঁর বয়ান নেবে পুলিশ। হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গেও তদন্তের স্বার্থে কথাবার্তা বলা হবে বলে জানিয়েছে পুলিশ। এবং কেন কোভিড ওয়ার্ডে কোনও নিরাপত্তারক্ষী ছিলেন না তা নিয়েও উঠছে প্রশ্ন। অভিযুক্তের দোষ প্রমাণ হলে তাঁর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে পুলিশ। ঘটনার সত্যতা যাচাই করতে, চলছে পুলিশি তদন্ত।

Tags
Show More

Related Articles

Back to top button
Close
Close
%d bloggers like this: