Women

করোনা আক্রান্ত অবস্থায় যৌন হেনস্থার শিকার কিশোরী, অভিযুক্ত দুই যুবকও করোনা আক্রান্ত

কোভিড কেয়ার সেন্টারেই যৌন হেনস্থা, প্রশ্ন সুরক্ষা নিয়ে

দেবশ্রী কয়াল : বারবার ঘুরে আসে সেই একটাই প্রশ্ন মেয়েরা কী সুরক্ষিত না ? কবে থেকে তারা ভয় না পেয়ে স্বাধীনভাবে থাকতে পারবে ? দেশে যখন এই কঠিন পরিস্থিতি, করোনা সংক্রমণের জেরে মানুষ ভয়ভীত তখনও মেয়েদের উপর নিগ্রহ, যৌন হেনস্থা বন্ধ হল না। এমনকি কিশোরী যখন মারণ করোনায় আক্রান্ত তখনও মিলল না রেহাই। হতে হল যৌন হেনস্থার শিকার। অভিযুক্ত দুই যুবক ও করোনা আক্রান্ত রোগী।
দক্ষিণ দিল্লির একটি কোভিড কেয়ার সেন্টারের এই ঘটনা সামনে আসতেই চমকে উঠেছেন সকলে, করোনা ভাইরাসে আক্রান্ত হয়েও কিভাবে এমন বিকৃত মানসিকতা সম্পন্ন কাজ করতে পারে, সেই ভেবেই অবাক ! সূত্রের খবর, ইতিমধ্যেই পকসো আইনে অভিযুক্তদের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে।

জানা যাচ্ছে, ১৯ বছরের অভিযুক্ত তরুণ ও তার এক বন্ধু কিছুদিন আগে করোনায় আক্রান্ত হয়। তারা দুজনেই দিল্লিরই বাসিন্দা। তাদের উপসর্গ তেমন বেশি না থাকায় ওই কেয়ার সেন্টারটিতে রাখা হয়েছিল, সেখানেই চলছিল চিকিত্‍সা চলছিল। কয়েক দিন আগে থেকেই সেখানে ভর্তি ছিল ওই নির্যাতিতা কিশোরীও। পরিবারের আরও কয়েকজন সদস্যের সঙ্গে ওই কোভিড কেয়ার সেন্টারে ছিল সে। দিল্লিরই একটি বস্তিতে বাস তাদের। অভিযোগ ওঠে, গত ১৫ জুলাই রাতে কিশোরী যখন শৌচাগারে যায় সেই সময়ই তার উপর অতর্কিতে হামলা করে অভিযুক্ত ১৯ বছরের তরুণ। তার সঙ্গী আর এক অভিযুক্ত যুবক এই গোটা হেনস্থার ঘটনাটি মোবাইলে ভিডিও করতে থাকে।

ঘটনাটি ঘটার পরে ওই কিশোরী প্রথমে কাউকেই কিছু জানায়নি, ভয় পেয়ে। তার পরে ওই কোভিড কেয়ার সেন্টারেই তার পরিবারের এক সদস্যকে বিষয়টি বললে তা জানাজানি হয়। শেষমেশ সকলের পরামর্শে তাঁর পরিবার পুলিশে অভিযোগ দায়ের করে।

পুলিশ জানিয়েছে, দুই অভিযুক্ত যুবককেই গ্রেফতার করা হয়েছে এর পরে আদালতেও তোলা হয় তাদের, ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে। দু’জনকেই জেল হেফাজতে রাখার আদেশ দেন বিচারক। নির্যাতিত কিশোরীকে আপাতত অন্য একটি কোভিড কেয়ার সেন্টারে সরিয়ে দেওয়া হয়েছে।

তবে এই ঘটনাটি আবারও প্রশ্ন তুলেছে মেয়েদের সুরক্ষার উপরে। একজন করোনা আক্রান্ত হয় অবস্থাতেও কিভাবে আর এক জন আক্রান্ত রোগীর সাথে এইরকম কিছু করতে পারে ? মানুষ আরও কতটা নিচে নামতে পারে, উঠছে প্রশ্ন।

Tags
Show More

Related Articles

Back to top button
Close
Close
%d bloggers like this: