Business

এবার কি “উত্তরের” পশম কাপড় পোষাবে কলকাতার মানুষের চাহিদা ?

ফ্যাশনফোবিক বাঙালি দেখতে চায় আবারও তাদের নিউ মার্কেটের মোড়ে

তিয়াসা মিত্র : শীতের আবহাওয়াতে লাইম লাইট এ থাকার অনেক ব্যাবসা আছে যার মধ্যে অন্যতম পশমের পোশাক ,আর পশমের পোশাক বলতেই মাথায় আসে কলকাতার এস্প্ল্যান্ড -এর রাস্তার ওপর বসা হকার দের কথা , যেখানে কলকাতার হাল ফ্যাশনের মানুষের নজর এবং মন করে ভুটান এবং নেপাল থেকে আগত ব্যাবসায়ীদের বিভিন্ন রকম পশমের জামা কাপড়। এই অন্য রকম জামা কাপড়ের সৌদা করতে কলকাতা তে আসে ঠিক সেপ্টেম্বর এর মাঝামাঝি এবং দেশে ফিরে যায় ওই ফেব্রুয়ারির শেষের দিকে।

কিন্তু বিগত দুবছর করোনাদাপটে এসপ্ল্যানেড এর ব্যাবসার ক্ষতি হয়েছে প্রচুর, সব থেকে বেশি ক্ষতি হয়েছে এই শীতকালীন একটি বিশাল ব্যাবসার সময়ে। তাই ভুটানিয়া ব্যাবসাদারেরা গত দু বছর আসেনি এই পড়শী দেশে ব্যবসা করতে। হয়নি তাদের বছরের এক সময়ের বড়ো রোজগার।

২০১৯ এর শীতকালে ছিল তাদের শেষ কেনা ব্যাচা এই এসপ্ল্যানেড চত্বরে। ২০২০ মন্দ গেছে তাদের বাজার। এবার দেখার বিষয়ে একটাই এই বছর তাদের আমরা এসপ্ল্যানেড এর প্রতিটি অলিতে গলিতে ছড়িয়ে ছিটিয়ে বসে ব্যবসা করতে দেখবো কি না। শীতের জ্যাকেট ,সোয়েটার ,মাফলার , ফ্যাশনেবল এবং রকমারি সেট স্ট্যার্ট এর ভিড়ে কলকাতার সব বয়সের মন ভরাতে তাদের আবার দেখা যাবে কি না।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: