Sports Opinion

বিশ্বের সবচেয়ে বয়স্ক টেস্ট ক্রিকেটার আইলিন অ্যাশ ১১০ বছর বয়সে মারা গেছেন

লন্ডন, 5 ডিসেম্বর (ইউএনআই) বিশ্বের সবচেয়ে বয়স্ক প্রাক্তন টেস্ট ক্রিকেটার আইলিন অ্যাশ ১১০ বছর বয়সে মারা গেছেন।

প্রাক্তন ডান-হাতি পেসার ১৯৩৭ সালে নর্থহ্যাম্পটনে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট অভিষেক করেছিলেন। ১৯৪৯ সালে অবসর নেওয়ার আগে তিনি সাতবার ইংল্যান্ডের প্রতিনিধিত্ব করেছিলেন। ঘরোয়া স্তরে, অ্যাশ সিভিল সার্ভিস মহিলা, মিডলসেক্স মহিলা এবং দক্ষিণ মহিলাদের হয়ে খেলেছিলেন।

ভারত এবং চূড়ান্ত চ্যাম্পিয়ন ইংল্যান্ডের মধ্যে ২০১৭ সালের ICC মহিলা ক্রিকেট বিশ্বকাপ ফাইনালের আগে অ্যাশ লর্ডসে ঘণ্টা বাজিয়েছিলেন। দুই বছর পর হোম অফ ক্রিকেটে তার প্রতিকৃতি উন্মোচন করা হয়, যেখানে তিনি আজীবন সম্মানসূচক MCC সদস্যপদ লাভ করেন।

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) মহিলা ক্রিকেটের ব্যবস্থাপনা পরিচালক, ক্লেয়ার কনর শনিবার অ্যাশের মৃত্যুতে তার দুঃখ প্রকাশ করেছেন। “আমাদের খেলাধুলা তার অগ্রগামীদের কাছে অনেক ঋণী এবং আইলিন তাদের একজন। আজ তাকে বিদায় জানাতে আমি গভীরভাবে দুঃখিত, “কনর একটি বিবৃতিতে বলেছেন।

“হিদার (নাইট) এবং আমি ২০১৭ আইসিসি মহিলা বিশ্বকাপের প্রায় ছয় মাস আগে আইলিনের সাথে দেখা করতে গিয়েছিলাম – তখন তার বয়স ছিল ১০৫ – এবং এটি ছিল সবচেয়ে অসাধারণ অভিজ্ঞতার একটি। আইলিন হিথার যোগব্যায়াম শিখিয়েছেন, আমরা স্নুকার খেলতাম, আমরা এক কাপ চা পান করতাম এবং ১৯৩০ এবং ১৯৪০-এর দশকে একজন খেলোয়াড় হিসাবে আইলিনের সময় উদযাপন করে আমরা সংবাদপত্র এবং স্ক্র্যাপবুকগুলি দিয়েছিলাম।

“তিনি আমাদেরকে কিছু আশ্চর্যজনক গল্প দিয়েছিলেন, যার মধ্যে তিনি কীভাবে ১৯৪৯সালে সিডনির একটি ফ্রেঞ্চ রেস্তোরাঁয় স্যার ডোনাল্ড ব্র্যাডম্যানের দ্বারা তার ব্যাট স্বাক্ষর করতে এসেছিলেন! আমি জানি আমরা কেউই সেই দিনটি ভুলব না, এটি খুব বিশেষ ছিল।

“আমাদের চিন্তাভাবনা এবং প্রার্থনা আইলিনের পরিবারের সাথে রয়েছে কারণ তারা এমন একটি দুর্দান্ত মহিলাকে হারানো এবং একটি আশ্চর্যজনক জীবনের সমাপ্তির সাথে চুক্তিতে এসেছে,” তিনি যোগ করেছেন।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: