Health

ডার্ক সার্কেল নিয়ে চিন্তিত? নিমেষে মুক্তি পান এই উপায়ে

কিভাবে কোন টোটকা ব্যবহার করলে ফল পাবেন হাতেনাতে, জেনে নিন বিস্তারিত

কথায় বলে চোখ মনের আয়না। শুধু মনের না, চোখ সৌন্দর্যও প্রকাশ করে। সেই চোখের তলায় যদি কালো ছোপ পরে তাহলে? আজকালকার এই কর্মব্যস্ত সময়ে ফোন,ল্যাপটপের সামনে ঠায় বসে থেকে থেকে চোখ থেকে ঘুম উড়েছে বর্তমান প্রজন্মের। বদলে ক্লান্তির ফলে এসেছে চোখের তলায় কালো ছাপ। অনেক সময় এই দাগ দীর্ঘস্থায়ী হয় এবং সমস্যার সৃষ্টি করে। কিছু ঘরোয়া টোটকাতেই কিন্তু এই চোখের তলার কালি থেকে মুক্তি পাওয়া যায়। জেনে নিন বিস্তারিত:

শসা: শসার মধ্যে জলের পরিমান বেশি। এটি পাতলা করে কেটে ফ্রিজে রেখে ঠান্ডা করুন। চোখের ওপর সেই শসার টুকরো ১৫-২০ মিনিট রেখে জল দিয়ে ধুয়ে ফেলুন। এতে চোখের আরাম হবে। এর জেরে চোখের কালো দাগ দূর হয় এবং ত্বক উজ্জ্বল হয়ে ওঠে।

লেবু: লেবু মানেই ভিটামিন সি এর ভরপুর উৎস। তাই লেবু ব্যবহারের ফলে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করে ও চোখের কালো দাগ দূর করে।

শসা ও লেবুর রস: চোখের কালো দাগ দূর করতে শসা ও লেবুর রস খুবই কার্যকরী। একটি বাটিতে শসা ও লেবুর রস একই অনুপাতে মেশান। তাতে কটন বল ভিজিয়ে চোখের ওপর দিয়ে ১৫ মিনিট রাখুন।

আলু: আলুতে প্রাকৃতিক ব্লিচ এজেন্ট থাকায় এটি চোখের কালো দাগ দূর করতে সাহায্য করে। শুধু চোখের কালো দাগই নয়, চোখের ফোলাভাব কমাতে ও ক্লান্তি ভাব দূর করতে এই আলুর রস সাহায্য করে। আলু থেতো করে আলুর রস ফ্রিজে রেখে দিন। এবার ঠান্ডা রসটি কটনবলের সাহায্যে চোখের ওপর ১০-১৫ মিনিট রাখুন এবং তারপর জল দিয়ে ধুয়ে নিন।

টমেটো: আলুর পাশাপাশি টমেটোও প্রাকৃতিক ব্লিচ হিসাবে কাজ করে। টমেটোর রসের সঙ্গে লেবুর রস মিশিয়ে চোখের চারপাশে ১০ মিনিট লাগিয়ে রাখুন। এতে চোখের চারপাশের কালো দাগ দূর হয়।

নারকেল তেল: নারকেল তেল ভিন্ন গুনে সমৃদ্ধ। চুলের সাথে সাথে চোখের জন্যও নারকেল তেল বেশ কার্যকরী। নিয়মিত রাতে ঘুমোনোর আগে চোখের চারপাশে নারকেল তেল ম্যাসাজ করলে ত্বকের বলিরেখা ও চোখের কালো দাগ দূর হয়।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: