Health

চুল নিয়ে চিন্তিত? জেনে নিন এই প্রতিকারগুলো

ছুটির দিনে মাথায় লাগান এই মিশ্রণটি, সুফল অনিবার্য

মানুষের বাহ্যিক সৌন্দর্যের অনেকটাই নির্ভর করে চুলের ওপর। আর সেই চুলই যদি নিত্যনৈমিত্তিক ভাবে পড়তে থাকে তবে তা চিন্তার কারণ হয়ে দাঁড়ায়। সেই চুল পড়া আটকাতে অনেকে বিভিন্ন প্রোডাক্ট অনবরত ব্যবহার করে চলেছেন। কিন্তু তাতে আদৌ লাভ হচ্ছে কিনা সেটাই প্রশ্ন।
তাই আপনাদের জানাতে চলেছি এমন এক প্যাকের সম্মন্ধে যা সত্যিই ভেতর থেকে নতুন চুল গজাতে সাহায্য করবে। সেই প্যাকটি কি জানেন? ক্যাস্টর অয়েল, ভিটামিন ই ক্যাপসুল একসঙ্গে মিশিয়ে তৈরি এক মিশ্রণ যা নিয়মিত ব্যবহার করলে মাত্র একমাসেই পেতে পারেন সমাধান। ক্যাস্টর অয়েলে রিসিনলেইক নামক এক উপাদান থাকে যা নতুন চুল গজাতে সাহায্য করে।

যা যা লাগবে: ক্যাস্টর অয়েল এক থেকে দুই চামচ, ভিটামিন ই ক্যাপসুল দুই থেকে তিনটি।

যেভাবে লাগাবেন: ক্যাস্টর অয়েলের সঙ্গে ভিটামিন ই ক্যাপসুল মিশিয়ে নিন। এরপর ক্যাস্টর অয়েল ভালো করে স্ক্যাল্পে ম্যাসাজ করে সারারাত রেখে দিন। পরদিন সকালে শ্যাম্পু করে নিন। এক্ষেত্রে কোনো মাইলড শ্যাম্পুই ভালো। ভিটামিন ই ক্যাপসুল না পেলেও কোনও অসুবিধা নেই। শুধু ক্যাস্টর অয়েল ভালো করে ম্যাসাজ করে নিন। সপ্তাহে দুদিন প্যাকটি ব্যবহার করলে খুব তাড়াতাড়ি ভালো ফল পাবেন। এই তেল খুবই ঘন। তাই পর পর দুদিন না ব্যবহার করে তিন থেকে চারদিন পর পর ব্যবহার করুন। আর সপ্তাহে দুদিন মাখার সময় না থাকলেও কোনো সমস্যা নেই। শুধু ছুটির দিনে মাখলেই আপনি ফল পাবেন।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: