Economy Finance

আর নয় ব্যাঙ্কের চক্কর, ইয়েস ব্যাঙ্ক এখন হাজির ডিজিটালে

হোয়াটসঅ্যাপে ব্যাঙ্কিং এ খুব সহজেই হবে কাজ, মিলবে ৬০টি পরিষেবা

দেবশ্রী কয়াল : খুবই কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে এখন সারা দেশ। করোনা ও লকডাউনের জেরে নাজেহাল প্রত্যেকটি মানুষ। আর এখন সংক্রমণ যত বেড়ে চলেছে তত বাড়ি থেকে বের হওয়া ভয়ের কারন হয়ে দাঁড়াচ্ছে। তাই সকলের সমস্যার কথা মাথায় রেখেই, এবার গ্রাহকদের জন্য নতুন পরিষেবা নিয়ে হাজির ইয়েস ব্যাঙ্ক। ম্যাসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপে ব্যাঙ্কিং পরিষেবা নিয়ে হাজির ইয়েস ব্যাঙ্ক।

হ্যাঁ, আর এখন ব্যাঙ্কে গিয়ে অপেক্ষা করতে হবে না দীর্ঘক্ষণ ধরে। হোয়াটসঅ্যাপে ব্যাঙ্কিং পরিষেবা এখন সম্পূর্ণ ২৪ ঘণ্টা পাবেন গ্রাহকরা। ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে যে ৬০ এ বেশি প্রোডাক্টস ও পরিষেবা হোয়াটসঅ্যাপের মাধ্যমে পেয়ে যাবেন গ্রাহকরা। ডিজিটাল ব্যাঙ্কিংয়ে মানুষকে উত্‍সাহিত করার জন্য একাধিক ব্যাঙ্ক হোয়াটসঅ্যাপের সঙ্গে হাত মিলিয়েছে যার মূল উদ্দেশ্য ব্যাঙ্কিং পরিষেবা আরও সহজে করা। যাতে মানুষ আরও বেশি ডিজিটাল ও স্বনির্ভর হয়।

জানা যাচ্ছে, হোয়াটসঅ্যাপ ব্যাঙ্কিংয়ের মাধ্যমে ইয়েস ব্যাঙ্কের গ্রাহকরা কেবলমাত্র একটি ম্যাসেজ পাঠিয়ে সেভিংস ব্যাঙ্কের ব্যালেন্স চেক করতে পারবেন। তার পাশাপাশি গত কয়েকদিনে করা ডিজিটাল লেনদেন ও ব্যাঙ্কিং প্রোডাক্টস সম্বন্ধেও বিস্তারিত জানতে পারবেন। এছাড়াও এফডি থেকে লোন নেওয়া, চেক বুক অর্ডার, অবৈধ লেনদেন রিপোর্ট করা, রিওয়ার্ড পয়েন্টস রিডিম করার সুবিধাও মিলবে। এর পাশাপাশি পিএম কেয়ার্স ফান্ডে ডোনেটও করতে পারবেন। এছাড়াও আসপাশে কোথায় এটিএম রয়েছেও তাও হোয়াটসঅ্যাপের সাহায্যে জানতে পারবেন। অর্থাৎ আরও বেশি সহজ হবে মানুষের জন্য।

ইয়েস ব্যাঙ্কের এই হোয়াটসঅ্যাপ পরিষেবা অ্যাক্টিভেট করার জন্য +91-829-120-1200 নম্বরে মিস কল দিতে হবে । এরপর আপনার কাছে একটি ম্যাসেজের মাধ্যমে পাঠানো হবে । +91-829-120-1200 নম্বরটি আপনার ফোনে সেভ করুন । হোয়াটসঅ্যাপে গিয়ে এই নম্বরে ‘Hi’ পাঠান । ম্যাসেজ এন্ড টু এন্ড এনক্রিপশনের মাধ্যমে সুরক্ষিত থাকবে ।

Tags
Show More

Related Articles

Back to top button
Close
Close
%d bloggers like this: