Nation

অশান্তি ছড়াচ্ছে ট্রাম্পের ভিডিও, ব্যান হল চ্যানেল

হিংসাত্মক পরিস্থিতির সৃষ্টি করছে ট্রাম্পের ভিডিও, নজর রাখা হচ্ছে পরিস্থিতির উপর

দেবশ্রী কয়াল : এবার ইউটিউবের প্রকোপে পড়লেন ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)। একের পর এক ডিজিটাল দুনিয়াতে তিনি হচ্ছেন বয়কট। সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হল প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ইউটিউব চ্যানেল (You Tube Channel)। গত কয়েকদিকে ট্রাম্পের কিছু পোস্টের জেরে মার্কিন মুলুকে নানান অশান্তির সৃষ্টি হয়েছে যার জেরে ব্যান করা হয়েছে তাঁকে সেই প্ল্যার্টফর্ম গুলিতে। সম্প্রতি ইউটিউবে ট্রাম্পের একটি ভিডিওকে ঘিরে হিংসাত্মক পরিস্থিতি তৈরির আশঙ্কা করে কর্তৃপক্ষ। তৎক্ষণাৎ তার সেই ভিডিও টিকে ইউটিউব থেকে মুছে ফেলা হয়। তবে ভবিষ্যতে যাতে তার কোনো পোস্ট নতুন করে হিংসাত্মক পরিবেশ সৃষ্টি না করে সেই কারনে ট্রাম্পের ইউটিউব চ্যানেলকে সাময়িকভাবে বন্ধ করার সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ।

পূর্বে স্থায়ীভাবে ব্যান করা হয়েছে ট্রাম্পের ট্যুইটার (Twitter) অ্যাকাউন্ট। যাতে তার পোস্টের কারনে কোনো হিংসা-বিদ্বেষ পরিস্থিতি সৃষ্টি না হয়। তারপর সেই নিয়ে একটি বিবৃতিও জারি করেছিল ট্যুইটার কর্তৃপক্ষ। সংস্থার তরফ থেকে জানানো হয়, যেভাবে ট্রাম্পের টুইটের কারনে তার সমর্থকেরা ক্যাপিটাল হাউসে ভাঙচুর চালায়, নিরাপত্তা রক্ষীদের সাথে সংঘর্ষে বাঁধে টি আগামী দিনেও তার কোনো টুইটের কারনে ঘটতে পারে। আর তাই ভবিষ্যতে যাতে তার কোনো পোস্ট অশান্তি তৈরী করতে না পারে তাই সম্পূর্ণভাবে বন্ধ করে দেওয়া হয়, ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট।

আর এবার ডোনাল্ড ট্রাম্পের ইউ-টিউব চ্যানেলটিও সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হল। জানা যাচ্ছে আপাতত আগামী এক সপ্তাহ ধরে ট্রাম্পের চ্যানেল বন্ধ থাকবে। যে ভিডিওটির কারনে বিতর্ক সৃষ্টি হয়েছিল তা অবশ্য ইউটিউব থেকে ডিলিট করে দেওয়া হয়েছে। আপাতত এক সপ্তাহ ধরে পরিস্থিতির উপর নজর রাখা হবে। তারপর ট্রাম্পের চ্যানেলটি ফের চালু করা নিয়ে নিয়ে সিদ্ধান্ত নেবে ইউ-টিউব কর্তৃপক্ষ।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: