Science & Tech

ইউটিউব দেখাতে বাঁধা বিশ্বজুড়ে, স্বাভাবিক কিছুক্ষন পরেই

অধিকাংশই ভিডিও অ্যাকসেস পাচ্ছিলেন না, যদিও পরে সেই সমস্যা র সমাধা হয়েছে বলে জানিয়েছে তারা

পৃথা কাঞ্জিলাল : ইউটিউব (YouTube) এই মুহূর্তের প্রতিটার জেনারেশনের সেনসেশন। সেই ইউটিউব ব্যবহারেই বাধা এইবার দেশের বিভিন্ন জায়গার মানুষের। সাতসকালে ইউটিউবে ঢুকেই বাধাপ্রাপ্ত বিশ্বের বিভিন্নপ্রান্ত। যা নিয়ে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে নেট দুনিয়ায়। যদিও ইতিমধ্যেই এই সমস্যার সমাধান করেছে ইউটিউব কর্তৃপক্ষ।

বর্তমানে আট থেকে আশি প্রায় সকলেই চোখ ই আজকাল স্মার্টফোন আর ইন্টারনেটে। ঘুম ভাঙতেই তাঁরা চোখ বুলিয়ে নেয় ফোনে। কেউ কেউ আবার ঢুঁ মেরে আসেন ইউটিউবেও। বৃহস্পতিবার সকালে সেভাবে ইউটিউবে ঢুকতেই সমস্যায় পড়েন ব্যবহারকারীরা। অনেকেই ভিডিও অ্যাকসেস পাচ্ছিলেন না। নেট বা ওয়াইফাই কানেকশান ঠিক থাকলেও ভিডিও লোড হয়ে যাচ্ছিলো ক্রমাগত। সঙ্গে সঙ্গে টুইটে এই সমস্যার কথা তুলে ধরেন অনেকে। কেউ কেউ প্রকাশ করেন ও। যদিও কিছুক্ষণের মধ্যে মিটে যায় সমস্যা। ফের স্বাভাবিক হয়ে যায় ইউটিউব। এবিষয়ে ইতিমধ্যেই ইউটিউবের তরফে টুইটে বলা হয়েছে, ‘আমরা ফিরেছি, এই সমস্যার জন্য দুঃখিত। সমস্ত ডিভাইস থেকেই আগের মতো ইউটিউব (Youtube Back) দেখা যাবে। সমস্যার সম্পূর্ণ সমাধান হয়েছে। এই গোটা প্রক্রিয়া চলাকালীন ব্যবহারকারীরা ধৈর্য্য রাখায় ইউটিউব সার্ভিসেস কৃতজ্ঞ।’

ব্যবহারকারীরা সমস্যায় পড়ছেন জানার পরও ইউটিউবের তরফে টুইট করা হয়েছিল। বলা হয়েছিল যে, তাঁরা সমস্যা সমাধানের চেষ্টা করছেন। এর কিছুক্ষণের মধ্যেই ফের আগের ছন্দে ফেরে জনপ্রিয় অ্যাপ। প্রসঙ্গত, কিছুদিন আগেও একবার এহেন সমস্যা দেখা দিয়েছিল। আশা করা যায় এখন স্বাভাবিক ছন্দে চলবে ইউটিউব, ফের অসুবিধা র সম্মুখীন হবেন না কেউ।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: