Culture

নয় নয় করে ১৭ বছরে পদার্পন করলো যুব কল্যাণ শারদ সম্মান

কাউন ডাউন শুরু , এবছরেও যুব কল্যাণ শারদ সম্মান পুরস্কৃত করবে সেরার সেরা পুজোগুলিকে

মধুরিমা সেনগুপ্ত: সামনেই দূর্গা পুজো, অর্থাৎ বাঙালির শ্রেষ্ঠ পুজো। শুধু বাংলা নয়, দেশ-বিদেশের বিভিন্ন প্রান্তে আয়োজিত হয় এই পুজো। প্রতিবারের মতো এবারেও যুব কল্যাণ শারদ সম্মান দূর্গা পুজোর অন্যতম সেরা আকর্ষণ। ২০০৪ সালে প্রথম যাত্রা শুরু হয় যুব কল্যাণ শারদ সম্মানের। লোকায়ুক্ত বিচারপতি সমরেশ ব্যানার্জীর হাত ধরে শুরু এই যুব কল্যাণ শারদ সম্মান এবছর ১৭ তম বর্ষে পা দিলো। বিগত ১৬ বছর ধরে তিনি সভাপতিত্বের পদে রয়েছেন। এই শারদ সম্মানের উদ্দেশ্য হলো রাজ্যের বিভিন্ন প্রান্তের শিল্পী ও তাদের শিল্পকর্মকে সম্মাননা প্রদান। এছাড়াও যেসব ক্লাব সংগঠনগুলি সমাজবন্ধু হিসাবে সমাজের কল্যানমুলক কাজে ব্রতী হয়েছে তাদের আরো উৎসাহ প্রদান করা। আগামী ভবিষ্যতেও যুব কল্যাণ শারদ সম্মান একইরকম ভাবে মহানগরীর সেরা পুজোগুলিকে সম্মানিত করবে।

আবেদন পত্রের সংক্ষিপ্ত নিয়মাবলী :
১। আবেদনপত্র অসম্পূর্ণ থাকলে অথবা সকল প্রয়োজনীয় তথ্য না থাকলে বা ভুল তথ্য দেওয়া থাকলে সেই পুজো কমিটির আবেদনপত্র বাতিল বলে গণ্য করা হবে।
২। পশ্চিমবঙ্গ সরকার,স্থানীয় পৌরসভা, আরক্ষা বাহিনী, বীমা, দমকল, বিদ্যুৎসংস্থা-সহ অন্যান্য বিধিবদ্ধ সংস্থা দ্বারা প্রদত্ত এই বছরের সমস্ত শংসাপত্র কমিটির কাছে থাকতে হবে।
৩।নির্দিষ্ট পুজো কমিটির দূর্গাপুজো আয়োজনে আদালতের কোনও নিষেধাজ্ঞা থাকলে পুজো কমিটিকে প্রতিযোগিতা থেকে বাদ দেওয়া হবে।
৪। মন্ডপ পরিদর্শনের সময় বিচারকমন্ডলীর সঙ্গে আয়োজকদের সম্পূর্ণ সহযোগিতা করতে হবে এবং বিচারকমন্ডলীর সিদ্বান্তই চূড়ান্ত সিদ্বান্ত হিসাবে গণ্য হবে।
৫। বিচারকমন্ডলী মন্ডপ পরিদর্শনের সময় পুজো কমিটির গুরুত্বপূর্ণ সদস্যবৃন্দের (যাদের নাম দেওয়া হয়েছে) মোবাইল ফোন যোগাযোগের জন্য সচল রাখার অনুরোধ করা হচ্ছে।
৬। কর্তৃপক্ষ প্রদত্ত একটি ৯০ স্কোয়ার ফুটের ব্যানার পুজো প্যান্ডেলের ১০ মিটারের মধ্যে সকলের দৃষ্টিগোচর স্থানে রাখতে হবে।এই ব্যানার প্রদর্শনের জন্য পুজো কমিটিকে কোন অর্থ প্রদান করা হবে না।
৭। প্রত্যেক পুজো কমিটি ২ মিনিটের একটি ভিডিও আপনাদের ফেসবুকে আপলোড করে আমাদের লিঙ্ক পাঠাবেন এই ইমেইল-এ : editoropiniontimes@gmail.com
৮। মন্ডপ পরিদর্শনের দিন / সময় : মহালয়ার দিন থেকে পঞ্চমীর দিন পর্যন্ত যে কোনও সময়।
৯। পুরস্কার বিতরণের দিন : দূর্গাপুজোর ষষ্ঠী।
১০। মহালয়া থেকে দশমী পযর্ন্ত আয়োজক কমিটির মন্ডপ দর্শনের জন্য যুব কল্যাণ শারদ সম্মান ২০২১ পক্ষ থেকে আগতদের ভি.আই.পি.কার্ডসহ বিশেষ দর্শনের ব্যবস্থা করতে পুজো কমিটি বাধ্য থাকবে।

আবেদন পত্র জমা দেবার তারিখ : ১লা অক্টোবর ২০২১ থেকে ৪ঠা অক্টোবর ২০২১
সময় : বিকেল ৪ থেকে সন্ধ্যে ৭.৩০ মিনিট পর্যন্ত

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: