Sports Opinion

এবছরের চ্যাম্পিয়ন হিসেবে মোহনবাগানকেই স্বীকৃত করা হলো

আইলীগ চ্যাম্পিয়ন হলো মোহনবাগান

পল্লবী : শেষমেশ আনুষ্ঠানিক ভাবে চ্যাম্পিয়নের স্বীকৃতি পেলো মোহনবাগান। করোনার জেরে গত ১৪ মার্চের পর আইলিগের আর কোনও খেলা হয়নি। তখনও বেশ কয়েকটি খেলা বাকি ছিল। তখন আইলিগ ২০১৯-২০-র যা পরিস্থিতি ছিল তাতে মোহনবাগান ১৬টি ম্যাচ খেলে ৩৯ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে ছিল। আর যে অবস্থায় ছিল তাতে তারা যদি বাকি সব ম্যাচ হেরেও যেত এবং পয়েন্টের নিরিখে তাদের সবচেয়ে নিকটবর্তী দল যদি সব ম্যাচ জিতত, তাতেও মোহনবাগানকে তারা টপকাতে পারত না। এসব কথা মাথায় রেখে শনিবার মোহনবাগানকে আইলিগ চ্যাম্পিয়ন হিসাবে ঘোষণা করল লিগ কমিটি।

লিগ কমিটি আরও জানিয়েছে, এবার আর আইলিগ থেকে কোনও অবনমন হবে না। ২০১৯-২০-তে যে দলগুলি আইলিগ খেলেছে তাদের কোনও দলের অবনমন হচ্ছেনা। এদিন অন্য বয়স ভিত্তিক প্রতিযোগিতা নিয়েও একগুচ্ছ সিদ্ধান্ত গৃহীত হয়েছে। তবে এদিন বাংলার জন্য সবচেয়ে বড় খবর হল মোহনবাগানকে আনুষ্ঠানিকভাবে আইলিগ চ্যাম্পিয়ন ঘোষণা করা। মোহনবাগান যে আইলিগ চ্যাম্পিয়ন হয়ে গিয়েছে তা প্রতিযোগিতা করোনার জন্য স্থগিত হওয়ার আগেই স্পষ্ট হয়ে গিয়েছিল। কিন্তু আনুষ্ঠানিক ঘোষণা বাকি ছিল। সেটাও শনিবার হয়ে গেল।

লিগ কমিটি-র সদস্যরা এবং এআইএফএফ কর্তারা ভিডিও কনফারেন্সিং-এর মাধ্যমে বৈঠক করার পর মোহনবাগানকে আইলিগ চ্যাম্পিয়ন ঘোষণা স্থির হয়। ফলে এবার আনুষ্ঠানিকভাবে ২০১৯-২০-র আইলিগ চ্যাম্পিয়ন হল মোহনবাগান। বৈঠকে ঠিক হয়েছে মোহনবাগান চ্যাম্পিয়ন হিসাবে তাদের প্রাপ্য পুরস্কার অর্থ পুরোটাই পাবে। আর বাকি যে পুরস্কার অর্থ রয়েছে তা বাকি দলগুলির মধ্যে সমানভাবে ভাগ করে দেওয়া হবে।

তবে কতৃপক্ষের এই সিদ্ধান্তে মোটেই সন্তুষ্ট নয় ইস্টবেঙ্গল।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Back to top button

Discover more from Opinion Times - Bengali News

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading