Life Style

ত্বকের যত্নে অব্যর্থ বরফ

বরফ মানেই ঠাণ্ডা ঠাণ্ডা সরবত৷ কিন্তু অনেকেই হয়ত জানেন না এক টুকরো বরফ ত্বকের জন্য কতটা গুরুত্বপূর্ণ৷ জেনে নিন এই প্রতিবেদন থেকে।

শীর্ষাসেন : বরফের প্রয়োজন আমরা অনুভব করি সরবত-এ। কিন্তু অনেকেরই এটা  জানা নেই বরফ ত্বকের জন্য কতটা গুরুত্বপূর্ণ। যারা ব্রণ-এর সমস্যায় জর্জরিত তাদের জন্য তো খুবই উপযোগী এক টুকরো বরফ. বরফ ফিরিয়ে দেবে ত্বকের উজ্জ্বলতা আপনাকে তৈরী করবে অপরূপ সুন্দরী।তাহলে জেনে নিন বরফের উপযোগিতা।

১. বয়েস বাড়ার সঙ্গে সঙ্গে চামড়া সংকুচিত হয় ,এক্ষেত্রে একটা কাপড়ে এক টুকরো বরফ নিয়ে নিন। তারপর সেটাকে বেশ কিছুক্ষণ ধরে মুখের ত্বকে ঘষুন। তাপমাত্রা কমার ফলে ত্বকের চামড়া টানটান হয়ে যাবে। আর রক্ত সঞ্চালনও বাড়বে।

২. ঘুমের অভাবে ডার্ক সার্কেল বা চোখের ফোলা ভাব কমাতে কাপড়ে পরিমান মতো বরফের টুকরো নিয়ে চোখের তলায় ভালো করে ঘষুন। কিছুক্ষন ঘষার পরে কমবে ফোলাভাব। ডার্ক সার্কেলের সমস্যাও দূর হবে।  সঠিক রক্ত সঞ্চালনের ফলে এই সমস্যা গুলি কমতে শুরু করে। 

৩. ব্রণর সমস্যা কম বেশি সকল বয়েসের মহিলারই থাকে। আর তা দেখতেও সুন্দর লাগে না।  ঠাণ্ডা বরফ বেশ কিছুক্ষণ ধরে হালকা হাতে ব্রণর উপর ঘষুন, পাবেন ফল৷ নিয়মিত বরফ ঘষলে ব্রণর প্রকোপ থেকে আপনি রেহাই পাবেন৷

৪. গ্রীষ্মের তীব্র রোদের দাবদাহে যেমন নাজেহাল আমরা তার সাথে সাথে নাজেহাল  আমাদের ত্বক ও।   এই গরমে সানঅ্যালার্জি থেকে রেহাই পেতে লাল অংশে ঘষুন। ধীরে ধীরে স্বাভাবিক অবস্থায় ফিরবে আপনার ত্বক। 

৫. বাড়ির বাইরে বার বার মেক-আপের টাচ -আপ করা সম্ভব নয়. তাই প্রয়োজন লং-লাস্টিং মেক-আপ লুক, তা বজায় রাখতে মেক-আপ করার আগে একটি বরফের টুকরো মুখে ঘষে নিন। তারপর জল শুকিয়ে গেলে মেক-আপ করা শুরু করুন। এই ছোট্ট কাজটি করার পরে বাড়বে মেক-আপের স্থায়ীত্ত্ব।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Back to top button

Discover more from Opinion Times - Bengali News

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading