Weather

দিনের আলোয় হতাশা কমেছে ,তবে সংশয় রয়েই গেল : ঝঞ্ঝা গেল বিপদ রইলো

আসতে আসতে মেঘ কাটছে, সূর্যের দেখা মিলছে

পল্লবী : উজ্জ্বল আলোর রোশনীই হয়তো শুভ কিছুর সূচনা করে। একটা নতুন রোদ ঝলমলে সকাল একটু হলেও সকল কে আবার নতুন উদ্দম দেবে আগত যুদ্ধের সাথে লড়তে। গত ২ দিন আমপানের দাপটে ওলোট-পালট হয়ে গেছে বাংলা। প্রচুর পরিমাণে ক্ষয়ক্ষতি হয়েছে। একের পর এক বিপদ। আমপানে রাজ্যে এখনও পর্যন্ত ৭৬ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। এর মধ্যে শুধু কলকাতাতেই মৃত্যু হয়েছে ১৯ জনের। তবে আবার ছন্দে ফেরার চেষ্টা করছে শহরতলি। আসতে আসতে মেঘ কাটছে, সূর্যের দেখা মিলছে। ঝড় ও বৃষ্টির সম্ভাবনা খুবই কম। উষ্ণতা ২৮-২৯ ডিগ্রির মধ্যে থাকার সম্ভাবনা আছে। কিন্তু উত্তরবঙ্গের কিছু কিছু জায়গায় সামান্য বৃষ্টি দেখা যাচ্ছে।

আমফানের তাণ্ডবের পরে কেটে গেছে প্রায় ২৪ ঘণ্টা। এখন যেন ইতিউতি খোঁজ মিলছে ধ্বংসের। ইতিমধ্যেই অন্তত ১৯টি দেহ মিলেছে খোদ কলকাতা শহরে। সরকারি তরফে ঘোষণা করা হয়েছে রাজ্যে মৃত্যু হয়েছে কমপক্ষে ৭৬ জনের। সময়ের সঙ্গে সঙ্গে এই সংখ্যা আরও বাড়ার আশঙ্কায় সিঁটিয়ে আছেন সকলে। ১৩৩ কিলোমিটার প্রতি ঘন্টা পর্যন্ত বেড়েছিল হাওয়ার বেগ। এক বেলায় বৃষ্টির পরিমাণ ২৫০ মিলিলিটার। ল্যান্ডফলের পরে শহর কলকাতার ওপর দিয়ে বয়ে যাওয়ার সময়ে এতটাই বিধ্বংসী ছিল সুপার সাইক্লোন আমফান! এর পরেই শহরের বিভিন্ন এলাকা থেকে মৃত্যুর খবর আসতে শুরু করে।

বৃহস্পতিবার রাতে রাজ্যের স্বাস্থ্য দফতরের বুলেটিনে জানানো হয়েছে, এই দুর্যোগের মধ্যে আবার কোভিডে মারা গিয়েছেন আরও ৬ জন। তবে আজকের সকাল সকল মানুষের মনে, প্রাণে জাগাচ্ছে এক নতুন দিশা। আবারো সকলের মন বলছে ‘আমরা করবো জয় নিশ্চয়’।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Back to top button

Discover more from Opinion Times - Bengali News

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading