Uncategorized

বান্দ্রার শ্রমিক বিক্ষোভ নিয়ে বিস্ফোরক মন্তব্য রঙ্গোলি চান্দেলের, তুলেছে সমালোচনার ঝড়।

'মোদিজি কেউ মরতে চাইলে ওদের মরতে দিন, আটকাবেন না!'। এমন কথাতেই উঠেছে প্রশ্ন।

@ দেবশ্রী : সারা দেশ জুড়ে চলছে লকডাউন, করোনার সংক্রমণকে রুখতে। কিন্তু উপেক্ষা করা হচ্ছে লকডাউনকে। এবারে এই নিয়ে ক্ষুব্ধ হয়ে মন্তব্য করলেন, অভিনেত্রী কঙ্গনা রানাউতের বোন রঙ্গোলি চান্দেলের। তিনি বলেন, ‘মোদিজি কেউ মরতে চাইলে ওদের মরতে দিন, আটকাবেন না!’। বান্দ্রায় পরিযায়ী শ্রমিকদের বিক্ষোভ নিয়ে এমন বিস্ফোরক মন্তব্য তাঁর।

১৪ এপ্রিল, মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি লকডাউনের মেয়াদ বাড়িয়ে ৩ মে পর্যন্ত করে দেন। তবে মেয়াদ বাড়ানোর কয়েক ঘণ্টার মধ্যেই মুম্বইয়ের বান্দ্রায় জড়ো হন প্রায় কয়েকশো শ্রমিক। লকডাউন উঠতে পারে বলে আশা করে দুপুরের দিকে বান্দ্রায় স্টেশনের বাইরে বাস ডিপোয় জড়ো হয়েছিলেন তাঁরা। ভেবেছিলেন, লকডাউন উঠলে হয়তো ট্রেন বা বাস চলবে। কিন্তু তা না হওয়াতেই রাস্তায় নেমে বিক্ষোভ দেখাতে শুরু করেন তাঁরা।

এই দিন আনি দিন খাই মানুষগুলোর একটাই দাবি- হয় সরকার বাড়ি ফেরার ব্যবস্থা করুক, নাহলে তাঁদের পেট ভরানোর ব্যবস্থা করা হোক। লকডাউন ভেঙে তাঁদের এই জমায়েত নিয়ে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে স্বাভাবিকবশতই। মঙ্গলবার বান্দ্রায় প্রায় ধুন্ধুমার এই পরিস্থিতির দৃশ্য সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই অনেকের কপালে চিন্তার ভাঁজ ফেলে দেয়।

করোনা সংক্রমণ এড়ানোর জন্য যেখানে দেশে লকডাউন জারি। পরস্পরের সঙ্গে দূরত্ব বজায় রেখে হাঁটাচলা, কথা বলা থেকে শুরু করে সবকিছু করতে হচ্ছে। সেখানে প্রায় কয়েক শো মানুষের এই জমায়েতে যে অচিরেই কালো মেঘ ঘনিয়ে আসতে পারে, সেই উদ্বেগই প্রকাশ করেছেন অনেকে। সেই বিক্ষোভ সামলাতে বাধ্য হয়ে লাঠিচার্জ করতে হয় পুলিশকে। এই ঘটনায় অনেকে জখমও হন। বান্দ্রার এই ঘটনা যখন গোটা দেশের কপালে চিন্তার ভাঁজ ফেলেছে, তখনই এই নিয়ে এক বিস্ফোরক মন্তব্য করেন রঙ্গোলি চান্দেল।

সোশ্যাল মিডিয়ায় বান্দ্রায় শ্রমিকদের বিক্ষোভের একটি ভিডিও পোস্ট করে কঙ্গনার বোন রঙ্গোলি লিখেছেন, ‘আপনাকে অনুরোধ করছি মোদিজি, যারা মরতে চাইছে তাদের আটকাবেন না দয়া করে। কিন্তু দয়া করে তারা যেন এই ভাইরাস আর অন্য কোনও রাজ্যে না নিয়ে যেতে পারে তা অবশ্যই দেখবেন।’ রঙ্গোলি অবশ্য বরাবরই সোজাসাপটা কথা বলেন। তাই খবরের শিরোনামেও প্রায়ই তাঁর জায়গা হয়। কিন্তু এইরকম একটি স্পর্শকাতর ইস্যু নিয়ে কেউ কীভাবে এরকম কাণ্ডজ্ঞানহীনের মতো মন্তব্য করতে পারে? রঙ্গোলির উদ্দেশে এমন প্রশ্ন কিন্তু অনেকেই ছুঁড়েছেন। হচ্ছে এই মন্তব্যের সমালোচনা।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Back to top button

Discover more from Opinion Times - Bengali News

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading