Weather

সারা দিন ধরেই থাকবে বৃষ্টির ভ্রুকুটি, ঝরবে বৃষ্টিও।

বসন্তের শুরুতেও হাজির হয়েছে বৃষ্টি, ছাড়ছে না পিছু।

@ দেবশ্রী : যখন তখন ঝরে পড়ছে বৃষ্টি। আজ, বুধবারও পাহাড় থেকে সমতল সারাদিনই বৃষ্টির ভ্রুকুটি রয়েছে, এমনটাই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। কোথাও কোথাও আবার বজ্রবিদ্যুত্-সহ বৃষ্টিও হতে পারে। দার্জিলিং-সহ পাহাড়ের পাঁচ জেলা ও কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টি হবে বলে জানিয়েছে হাওয়া অফিস। বিশেষ করে হাওড়া, নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম দুই চব্বিশ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রামে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর। এই সব জেলা গুলিতে বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির সতর্কতা রয়েছে।সঙ্গে কোথাও কোথাও শিলাবৃষ্টিও হতে পারে বলে জানা যাচ্ছে।

আবহাওয়া দফতর জানাচ্ছে, পশ্চিমী ঝঞ্ঝা ও পূবালি হাওয়ার জেরেই সারা সপ্তাহ জুড়েই বৃষ্টির সতর্কতা রয়েছে। আগামী ৪৮ ঘণ্টায় এমনই আবহাওয়া থাকবে। তারপর পরিস্থিতি কোন দিকে যায় সেই দিকে নজর রাখছেন আবহাওয়া বিজ্ঞানীরা। গত চব্বিশ ঘণ্টায় কলকাতায় বৃষ্টি হয়েছে ৬.২ মিলিমিটার।

এদিন কলকাতার তাপমাত্রা স্বাভাবিকের থেকে একটু কম ছিল। কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি কম। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৩ ডিগ্রি সেলসিয়াস। এটিও স্বাভাবিক থেকে এক ডিগ্রি কম। সর্বোচ্চ আর্দ্রতা ৯৬ শতাংশ, সর্বনিম্ন ছিল ৪০ শতাংশ।

রাতভর কলকাতা জুড়ে ঝমঝমিয়ে বৃষ্টির ফলে কোথাও কোথাও জল জমলেও পরে অবশ্য তা নেমেও যায়।আলিপুর আবহওয়া দফতর জানিয়েছে, বুধবার দিনের তাপমাত্রা কিছুটা কম থাকবে, আকাশ থাকবে মেঘলা। আজ সারাদিনই শহর জুড়ে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে।বৃষ্টি হতে পারে পার্শ্ববর্তী দুই চব্বিশ পরগনাতেও।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Back to top button

Discover more from Opinion Times - Bengali News

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading