West Bengal

ব্যাঙ্কে বাড়ছে করোনা প্রকোপ, কমানো হল কাজের সময়সীমা

প্রতি শনিবার ব্যাঙ্ক থাকবে বন্ধ, কর্মীদের সুরক্ষা আগে

দেবশ্রী কয়াল : বেড়েই চলেছে মারণ করোনার প্রকোপ। সর্ব ক্ষেত্রেই সে তার ডেরা বসাচ্ছে। আর তার জেরেই কিন্তু বাড়ছে মানুষের উদ্বেগ। অন্যান্য অত্যাবশ্যকীয় কাজের মতো ব্যাঙ্কের পরিষেবা বহাল রাখতে গিয়ে মারণ করোনায় সংক্রমিত হচ্ছেন কর্মীরা। দ্রুত হারে সংক্রমণ ছড়িয়ে পড়ার জেরে ইতিমধ্যেই রাজ্যের বিভিন্ন জায়গায় কয়েকটি ব্যাঙ্কের শাখা বন্ধও করে দেওয়া হয়েছে। কিন্তু তাতেও কাটছিল না সংশয়। ভয় এখনও বর্তমান। আর তারপরেই ব্যাঙ্ক কর্মীদের নিরাপত্তা সুনিশ্চিত করতে ব্যাঙ্ক ইউনিয়নগুলি হয় রাজ্যের দ্বারস্থ। কারন সবার আগে কর্মীদের জীবন।

ব্যাঙ্কের কর্মীদের সুরক্ষার কথা মাথায় রেখে, ব্যাঙ্ক ইউনিয়ন গুলির দাবি মেনে নিয়ে প্রতি শনিবার ব্যাঙ্ক বন্ধ রাখার নির্দেশ দিল রাজ্য। এই নিয়ম ব্যবস্থা বহাল থাকবে আপাতত অগাস্ট মাসের দ্বিতীয় সপ্তাহ পর্যন্ত।

এছাড়া, সরকারের পক্ষ থেকে আরও পরামর্শ দেওয়া হয়েছে, চাইলে সীমিত সংখ্যক কর্মচারী নিয়ে প্রতি দিন সকাল ১০টা থেকে দুপুর ২টো পর্যন্ত পরিষেবা দিতে পারে এখন থেকে ব্যাঙ্ক গুলি। কারন যে হারে করোনার সংক্রমণ বেড়ে চলেছে তাতে, ১০০ শতাংশ কর্মী নিয়ে কাজ করা মানে কিন্তু বিপদের আশঙ্কা বাড়িয়ে তোলা। তাই কর্মী সংখ্যা কাজের সময়সীমা যত কম হবে, তত সংক্রমণের আশঙ্কা কম হবে বলেই মনে করা হচ্ছে। তবে আগামী দিনে এই সিদ্ধান্তের কোনো বদল হবে বা তা একই খাবে সেই নিয়ে এখনও পর্যন্ত কিছু জানা যায়নি।

Tags
Show More

Related Articles

Back to top button
Close
Close
%d bloggers like this: