Health

আরও বেশি করে করতে হবে করোনার টেস্ট, দাবি করলেন আপ সংসদ সঞ্জয় সিং

করোনার জেরে দিল্লির অবস্থা সঙ্কটজনক, বদলাতে হবে আইসিএমআরএর গাইডলাইন

দেবশ্রী কয়াল : করোনায় ক্রমশ পরিস্থিতি হচ্ছে খারাপ। সংক্রমণের নিরিখে তৃতীয় স্থানে রয়েছে দিল্লি। এই পরিস্থিতিতে করোনা পরীক্ষার ক্ষেত্রে আইসিএমআর-এর গাইডলাইন বদলের প্রয়োজন রয়েছে বলে মনে করেন আপ সাংসদ সঞ্জয় সিং। করোনা টেস্টিং আরও বাড়ানোর প্রয়োজনীয়তা রয়েছে বলে মনে করেন তিনি। ইতিমধ্যেই এব্যাপারে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধনকে চিঠি লিকেছেন আপ সাংসদ সঞ্জয় সিং।

গোটা দেশে হু হু করে বাড়ছে মারণ করোনার সংক্রমণ। গত ২৪ ঘন্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৪৫৮ জন। যা কিনা এই মুহূর্তে সর্বোচ্চ রেকর্ড। শেষ ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৩৮৬ জনের। শুক্রবারের নতুন করে করোনা আক্রান্তের জেরে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ লক্ষ ৮ হাজার ৯৯৩। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ লক্ষ ৫৪ হাজারের বেশি মানুষ। এই মুহূর্তে দেশে অ্যাক্টিভ কেস রয়েছে ১ লক্ষ ৪৫ হাজার ৭৭৯ টি। মোট মৃত্যু হয়েছে ৮৮৮৪ জনের।

দিল্লিতেও লাগাম ছাড়া হচ্ছে করোনার সংক্রমণ। শনিবার সকাল পর্যন্ত দিল্লিতে নোভেল করোনাভাইরাসের আক্রান্তের সংখ্যা বেড়ে ৩৬ হাজার ৮২৪। ইতিমধ্যেই করোনা আক্রান্ত হয়ে দিল্লিতে মৃত্যু হয়েছে ১২১৪ জনের। সুস্থ হয়েছেন ১৩ হাজার ৩৯৮ জন। দিল্লির এই কঠিন পরিস্থিতিতে আরও বেশি করে করোনা টেস্টের দাবি জানিয়েছেন আপ সাংসদ সঞ্জয় সিং।

এই প্রসঙ্গে আপ সাংসদ বলেন, ‘আরও বেশি সংখ্যায় করোনা টেস্ট জরুরি। করোনা সংক্রমণে গাইডলাইন বদল করা উচিত আইসিএমআর-এর। এব্যাপারে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধনকে চিঠি দিয়েছি। যদি কারও উপসর্গ থাকে তবে তাঁরও যেন করোনা পরীক্ষা করানোর অধিকার থাকে সেই ব্যবস্থা করতে হবে।’ নাহলে আরও বেশি পরিস্থি খারাপ হবে দিল্লিতে। কারন একটি সমীক্ষা অনুযায়ী জুলাই মাসেই কেবল মাত্র দিল্লিতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াবে ৫ লক্ষের অধিক। যা আতঙ্ক জাগাবার মতোই।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Back to top button

Discover more from Opinion Times - Bengali News

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading