Health

করোনায় দেশ জুড়ে বাড়লো মৃতের সংখ্যা গত ২৪ ঘণ্টায় দেশে মৃত ৩১

দেশে নতুন করে করোনা আক্রান্ত ১০৭৬ জন

পল্লবী : স্বাস্থ মন্ত্রকের দেওয়া গতকালের রিপোর্ট অনুযায়ী আসার এল জেগেছিলো দেশবাসীর মনে। তবে তার সাথে সাথে সেই আসা যে ক্ষনিকের তাও জানতেন তারা। আর কালকের পর আজ তা স্পষ্ট প্রমান হয়ে গেল। এবার দেশ জুড়ে চললো মৃত্যু মিছিল। গত ২৪ ঘণ্টায় দেশে ৩১ করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে, নতুন করে আক্রান্ত ১০৭৬।

এই মুহূর্তে দেশে করোনায় মৃত ৪৫২। দেশে করোনা আক্রান্ত ১৩ হাজার ৮৩৫। আর যদি সুস্থ হওয়ার দিকে দেখা যায় তবে সেই সংখ্যা হলো ১ হাজার ৭৬৭ জন মানুষ । এই বিপদের মধ্যেও আশার আলো দেখতে পাচ্ছে কেন্দ্র। কেন্দ্রের তরফে শুক্রবার তথ্য দিয়ে জানানো হয়েছে, ভারতে করোনা সংক্রমণের গতি কমছে। আগে দেশে তিন দিনে দ্বিগুণ হচ্ছিল করোনা রোগীর সংখ্যা। এখন ৬.২ দিনে দ্বিগুণ হচ্ছে।

এ দিন স্বাস্থ্যমন্ত্রকের অধিকর্তা লাভ আগরওয়াল বলেন,”গত সাতদিনের সংক্রমণ হার খতিয়ে দেখে আমরা দেখতে পাচ্ছি করোনা সংক্রমণ দ্বিগুণ হওয়ার হার এখন তিন দিন থেকে কমে ছ’দিন হয়ে গিয়েছে।” তিনি আরও জানাচ্ছেন, দেশের ১৯টি রাজ্যে ও কেন্দ্রশাসিত অঞ্চলে এই সংক্রমনের গতি আরও কম।” আশা রয়েছে অন্যত্রও। করোনা থেকে আরোগ্যের হারও বাড়ছে দেশে। কেন্দ্রের তথ্য অনুযায়ী, এখন প্রতি দশজন রোগীর মধ্যে আটজন সুস্থ হয়ে উঠছেন। প্রাণ যাচ্ছে দু’জনের।কেন্দ্রের দাবি, সংক্রমণে সুস্থ হয়ে ওঠার হারও আমাদের অন্য দেশগুলির তুলনায় কয়েকগুণ বেশি।

তাই এই সংকটের দিনে দাঁড়িয়েও বাঁচার আশা রয়েছে প্রত্যেক মানুষের। ভবিষৎতের দিনের অপেক্ষাতেই সবাই। শুক্রবারই মধ্যপ্রদেশে নতুন করে ৫০টি করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গেছে। ইন্দোরে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৮৯২। মধ্যপ্রদেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা হাজার ছাড়িয়েছে। তাঁর মধ্যে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৬৯জন।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Back to top button

Discover more from Opinion Times - Bengali News

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading