Education Opinion

আজ প্রকাশ পেতে পারে জয়েন্ট এন্ট্রাস এক্সামিনেশন মেইনস ২০২০-র ফল

ন্যাশনাল টেস্টিং এজেন্সি অর্থাত্‍ এনটিএ জানিয়েছে শুক্রবার ১১ সেপ্টেম্বরেই ফল প্রকাশ পেতে পারে জয়েন্ট এন্ট্রাস এক্সামিনেশন মেইনস ২০২০-র ফল।

পল্লবী কুন্ডু : করোনা আবহে যেমন সর্ব ক্ষেত্রেই একটা অন্ধকারের ছাপ পড়েছে তেমনই আঁধার নেমেছে শিক্ষা ক্ষেত্রে। করোনা অতিমারীর জন্য পিছিয়ে গেছে একাধিক পরীক্ষা। তবে সমস্ত বিপর্যয়কে পেছনে ফেলে আজ প্রকাশ পেতে পারে জয়েন্ট এন্ট্রাস এক্সামিনেশন মেইনস ২০২০-র ফল। ন্যাশনাল টেস্টিং এজেন্সি অর্থাত্‍ এনটিএ জানিয়েছে শুক্রবার ১১ সেপ্টেম্বরেই ফল প্রকাশ পেতে পারে। পাশাপাশি জানানো হয়েছে যে, পরীক্ষার্থীরা যারা জেইই মেইনস ২০২০-র পরীক্ষা দিয়েছে তারা jeemain.nta.nic.in ওয়েবসাইটে ফল দেখতে পারবে। জয়েন্ট সিট অ্যালোকেশন অথরিটির সূচি অনুযায়ী আজ ১১ সেপ্টেম্বর ফল বেরোবে বলে জানানো হয়েছে।

এনটিএ জানায় রেজিস্টার করা পরীক্ষার্থীদের মধ্যে ৭৪ শতাংশ পরীক্ষায় বসেছে। ১-৬ সেপ্টেম্বর জেইই মেইনস-২০২০ পরীক্ষা দেশের বিভিন্ন কেন্দ্রে নেওয়া হয়েছে। পরীক্ষার উত্তরপত্র আগেই প্রকাশ করা হয়েছে। পরীক্ষার্থীরা ২০ সেপ্টেম্বর সকাল ১০টা বা তার আগে প্রশ্নপত্র নিয়ে আপত্তি তুলতে পারবেন। তার জন্য ২০০ টাকা ফি দিতে হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

তাহলে আসুন জেনে নেওয়া যাক কিভাবে দেখবেন ফলাফল –

প্রথমে jeemain.nta.nic.in ওয়েবসাইটে যান, তারপর হোমপেজে “JEE Mains 2020 results” এই লিঙ্কে ক্লিক করুন। এরপর নতুন একটি পেজ খুলে যাবে, এখানে অ্যাপ্লিকেশন নন্বর, জন্ম তারিখ ও অন্য ডেটা এন্ট্রি করে এন্টার করুন। এবার পেজে রেজাল্ট দেখাবে, রেজাল্ট ডাউনলোড করে প্রিন্ট আউট করে নিন। খুব সহজ পদ্ধতিতেই বাড়ি বসে সুস্থ থেকে দেখে নিন আপনার ফলাফল।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: