Nation

চিকিৎসায় সাড়া দিচ্ছেন প্রণব মুখোপাধ্যায়, জানালেন তাঁর পুত্র

অবস্থা স্থিতিশীল, সবাইকে প্রার্থনা করার অনুরোধ জানালেন অভিজিৎ মুখোপাধ্যায়

দেবশ্রী কয়াল : এতদিন পর চিকিৎসায় সাড়া দিচ্ছেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। জানা যাচ্ছে তাঁর স্বাস্থ্যের অবস্থাতে উন্নতি দেখা দিচ্ছে। এমনটা খোদ জানিয়েছেন, তাঁর পুত্র অভিজিৎ মুখোপাধ্যায়। এদিন প্রণব-পুত্র অভিজিত্‍ ট্যুইটারে লেখেন, “আপনাদের শুভকামনায় এবং চিকিত্‍সকদের কঠিন পরিশ্রমে আমার বাবার অবস্থা এখন স্থিতিশীল রয়েছে। তাঁর শরীরের সমস্ত প্যারামিটারগুলি নিয়ন্ত্রণেই রয়েছে। তিনি আরও বলেন, ” বাবার শারীরিক অবস্থার উন্নতির লক্ষণ দেখা দিচ্ছে। আমি আপনাদের সকলের কাছে অনুরোধ জানাচ্ছি, বাবার দ্রুত আরোগ্যের জন্য প্রার্থনা করুন।”

গত ৯ অগাস্ট রাতে বাথরুমে পড়ে গিয়েছিলেন প্রাক্তন রাষ্ট্রপতি। পরদিন ডান হাত অবশ হতে থাকায় দ্রুত প্রণব মুখোপাধ্যায়কে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে মস্তিষ্কে রক্ত জমাট বেঁধে যাওয়ায় চিকিত্‍সকরা অপারেশনের সিদ্ধান্ত নেন। এদিকে অপারেশনের আগে করোনা পরীক্ষায করা হয় তাঁর এবং তাঁর রিপোর্ট করোনা পজিটিভ আসে।

কিন্তু অপারেশন আবশ্যক ছিল। অপারেশনের মাধ্যমে ওই জমাট বাঁধা রক্ত বের করে আনা সম্ভব হয়েছে। কিন্তু কোনও মতেই রক্তক্ষরণ না কমায় নতুন করে জটিলতা তৈরি হয়। সূত্রের খবর, রক্ত তঞ্চন বন্ধ করার ওষুধ খান প্রাক্তন রাষ্ট্রপতি। তার জেরেই ক্ষতস্থানের রক্তক্ষরণ বন্ধ করতে সমস্যা হচ্ছিল।
তারপর থেকেই ভেন্টিলেশনের সাপোর্টে প্রণব মুখোপাধ্যায়। চলে গেছিলেন গভীর কোমায়। তবে চিকিৎসায় এখন সাড়া দিচ্ছেন তিনি।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: