West Bengal

করোনা আবহে এবার মিলবে বিনামূল্যে অটো পরিষেবা

সেপ্টেম্বর মাসের ২৮ তারিখ মাসের একটি দিন হিসাবে বিনামূল্যে এই পরিষেবা দেওয়া হচ্ছে।

পল্লবী কুন্ডু : করোনা আবহে নয়া উদ্যোগ।এবার বিনামূল্যে মিলবে অটো পরিষেবা। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি।সোমবার থেকে এই পরিষেবা শুরু হয়ে গেল। যে কোনও যাত্রী এই বিনামূল্যে পরিষেবা উপভোগ করতে পারবেন।বিনামূল্যে এমন অটো পরিষেবা দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে বীরভূমের সিউড়ির মসজিদ মোড় এলাকার অটোচালকদের তরফ থেকে। এই এলাকায় যে অটো ইউনিয়ন রয়েছে সেখানে রয়েছে ৬০টি অটো।

এই প্রতিটি অটো সিউড়ি মসজিদ মোড় থেকে সাঁইথিয়া ইউনিয়ন বোর্ড পর্যন্ত বিনামূল্যে যাত্রীদের নিয়ে যাবে এবং নিয়ে আসবে। তবে হ্যাঁ এই বিনামূল্যে পরিষেবা পাওয়া যাবে মাসের এক দিন।অটোচালকদের এবং অটো ইউনিয়নের তরফ থেকে জানানো হয়েছে, “সোমবার থেকে আমরা এই বিনামূল্যে পরিষেবা চালু করলাম। সেপ্টেম্বর মাসের ২৮ তারিখ মাসের একটি দিন হিসাবে বিনামূল্যে এই পরিষেবা দেওয়া হচ্ছে। পরিষেবা পাওয়ার ক্ষেত্রে কোনও সময়ের বাধ্যবাধকতা নেই। সকাল থেকে রাত পর্যন্ত এদিন চলবে এই বিনামূল্যের পরিষেবা। এর পাশাপাশি আমরা পরবর্তী মাসগুলিতে কোন দিন বিনামূল্যে পরিষেবা দেবো, আলোচনা করে জনসাধারণকে জানিয়ে দেবো।”

তবে এই বিনামূল্যে পরিষেবা দেওয়ার মূলে কী রয়েছে তা নিয়ে অটো চালকরা জানিয়েছেন, “রাজ্য সরকারের গতিধারা প্রকল্পের আওতায় আমরা এই সব অটো পেয়েছি। যে কারণে আমরা বেকার যুবকরা আজ সাকার হতে পেরেছি। তার জন্যই আমরা এমন অভিনব উদ্যোগ নিয়েছি।” আর অটোচালকদের তরফ থেকে এমন বিনামূল্যে পরিষেবা পেয়ে স্বাভাবিকভাবেই খুশি যাত্রীরা। যাত্রীদের তরফ থেকে জানানো হয়েছে, “সিউড়ি থেকে সাঁইথিয়া ইউনিয়নবোর্ড পর্যন্ত যাওয়ার জন্য অটোতে আমাদের খরচ করতে হয় ৪০ টাকা। আর এই টাকাটা সম্পূর্ণ সাশ্রয় হচ্ছে এমন অভিনব উদ্যোগের কারণে।”

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: