West Bengal

মহালয়ার দিন বন্ধ দক্ষিণেশ্বরের ভবতারিণীর মন্দির, তবে বিকেলেই ভক্তদের জন্যে খুলে যাবে দ্বার

পাল্টিয়েছে মন্দির খোলার সময়সূচি, ১৮ তারিখ থেকেই পালিত হবে নয়া নিয়ম

দেবশ্রী কয়াল : আর কদিন পরেই হতে চলেছে পিতৃপক্ষের অবসান। আগামী ১৭ই সেপ্টেম্বর মহালয়া আর তার একমাস পর ২২শে অক্টবর থেকে শুরু বাঙালির শ্রেষ্ঠ দূর্গা পুজা। তবে এবারের মহালয়ার দিন দক্ষিণেশ্বরের গঙ্গার ঘাটে পিতৃতর্পণ বন্ধর পর এবার ওই দিন সকালে মন্দির ও বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে মন্দির কর্তৃপক্ষ। মহালয়ার দিন সকালে দক্ষিণেশ্বরের ভবতারিণীর মন্দির বন্ধ থাকবে বলে জানিয়েছেন দক্ষিণেশ্বর মন্দিরের অছি ও সম্পাদক কুশল চৌধুরী। জানা যাচ্ছে মহালয়ার দিন সকাল থেকে দুপুর তিনটে পর্যন্ত বন্ধ থাকবে দক্ষিণেশ্বরের ভবতারিণীর মন্দির।

অবশ্য কাল থেকে মন্দির বন্ধ থাকলেও বিকেল সাড়ে তিনটের পর খুলে দেওয়া হবে মন্দিরের দ্বার। সন্ধ্যা সাড়ে আটটা পর্যন্ত ভক্তদের জন্য খোলা থাকবে ওই দিন মন্দির।কুশলবাবু জানান, করোনা বিধি মেনেই বিকেলে মন্দিরে প্রবেশ করানো হবে ভক্তদের। তবে, এবার থেকে বদলে যাচ্ছে মন্দির খোলার সময়।জানা গিয়েছে, এতদিন সকাল ৭টা থেকে ১০টা পর্যন্ত এবং বিকেলে ৩টে থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত খোলা থাকত মন্দির। তবে এবার থেকে মন্দির খোলা থাকবে সকাল ৬.৩০টা থেকে বেলা ১২.৩০ পর্যন্ত। এবং আবারও মন্দির খোলা থাকবে বিকেল ৩.৩০টে থেকে ৭.৩০টা পর্যন্ত। আর এই পরিবর্তিত সময় মেনেই ১৮ তারিখ থেকে খোলা থাকবে দক্ষিণেশ্বরের মা ভবতারিণীর মন্দির।

অর্থাত্‍ নতুন সময় সূচি অনুযায়ী সকালে মন্দির খোলা থাকবে সকাল ৬.৩০টা থেকে বেলা ১২.৩০ পর্যন্ত। এবং বিকেলে ভক্তদের জন্য মন্দির খোলা থাকবে বিকেল ৩.৩০টে থেকে ৭.৩০টা পর্যন্ত। এই করোনার আবহে মধ্যে সংক্রমণ রুখতে লকডাউনের কারনে দীর্ঘ দিন বন্ধ থাকার পর গত ১৩ জুন থেকে খুলে গিয়েছে দক্ষিণেশ্বরের মা ভবতারিণীর মন্দির। তবে এবারে সংক্রমণ রুখতে তর্পন এর অনুষ্ঠান সূচি করা হয়েছে বাতিল।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: