Sports Opinion

প্রথম দিনেই মুখোমুখি দুই বলিষ্ঠ দল

সিরিজের শুরু হচ্ছে গতবারের দুই ফাইনালিস্ট টিম কে নিয়ে। মুম্বাই ইন্ডিয়ান্স এবং চেন্নাই সুপার কিংস।

পল্লবী কুন্ডু : দীর্ঘ প্রতীক্ষার পর আজ শুরু হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ অর্থাৎ আইপিএল। আর সিরিজের শুরু হচ্ছে গতবারের দুই ফাইনালিস্ট টিম কে নিয়ে। মুম্বাই ইন্ডিয়ান্স এবং চেন্নাই সুপার কিংস। পাশাপাশি এই দুই দলের ভক্তদের সীমারেখাও বেশ বলিষ্ঠ। তাই আজ জোর টক্করের খেলা হতে চলেছে। তাহলে চলুন একনজরে একটু স্মৃতিচারণ করে নেওয়া যাক।আইপিএল ইতিহাসের সবচেয়ে সফল দুই দল মুম্বাই ইন্ডিয়ান্স এবং চেন্নাই সুপার কিং। পূর্বের হিসেবে যা বলছে তাতে, মুম্বাই ইন্ডিয়ান্স আইপিএল ট্রফি জিতেছে মোট চারবার অপরদিকে চেন্নাই সুপার কিংস আইপিএল ট্রফি জিতেছে মোট তিনবার।

এখনো পর্যন্ত 12 বার আইপিএলের মধ্যে এই দুই দল মিলে জিতে নিয়েছে সাতটা আইপিএল ট্রফি। অর্থাত্‍ অর্ধেকের থেকেও বেশি ট্রফি রয়েছে এই দুই দলেরই।একটা যে টান টান উত্তেজনা এটা দুই দলের ইতিহাস দেখলেই প্রকাশ পায়।এখনো পর্যন্ত আইপিএলের ইতিহাসে এই দুই দল একে অপরের মুখোমুখি হয়েছে মোট 28 বার। তার মধ্যে 17 বার জিতেছে মুম্বাই ইন্ডিয়ান্স অপরদিকে চেন্নাই জিতেছে 11 বার।

আর২০২০-এর আইপিএলের ওপেনিং ম্যাচে মুখোমুখি হতে চলেছে আইপিএল ইতিহাসের সবচেয়ে সফল দুই দল মুম্বাই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস। মুম্বাই ইন্ডিয়ান্স এর অধিনায়ক বর্তমান ভারতীয় ক্রিকেট দলের লিমিটেড ওভারের সহ-অধিনায়ক রোহিত শর্মা অপরদিকে চেন্নাই সুপার কিংস দলের অধিনায়ক প্রাপ্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।আর মাত্র কয়েকটা মিনিট তারপরেই শুরু হতে চলেছে ২০২০ ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: