Education Opinion

দুর্গা পূজার জেরে পিছানো হল নেট পরীক্ষা, ঘোষণা কেন্দ্রের

এখনও নেওয়া হয়নি চূড়ান্ত সিদ্ধান্ত, তবে জানানো হবে শীঘ্রহি

দেবশ্রী কয়াল : খানিক স্বস্তি পেলেন পড়ুয়ারা। দুর্গা পূজার সময় হবে না নেট পরীক্ষা, পিছিয়ে দেওয়া হবে পরীক্ষা। এমনটাই সাফ জানিয়ে দিল কেন্দ্র শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল। তিনি বলেন, দুর্গাপুজোর সময় আপাতত পরীক্ষা স্থগিত করা হচ্ছে। এ বছর ইউজিসি নেট পরীক্ষা হওয়ার কথা ছিল হওয়ার কথা ছিল ২১ অক্টোবর থেকে ২৩ অক্টোবরে। কিন্তু ওই সময় দুর্গাপুজোর পঞ্চমী, ষষ্ঠী ও সপ্তমীতে টানা নেটের পরীক্ষা পড়েছিল। আর তাই এমন সিদ্ধান্ত।

সেপ্টেম্বরে ২৪,২৫,২৯ ও ৩০ তারিখে, এবং অক্টোবরে ১,৭,৯,১৭,২১,২২,২৩ এবং নভেম্বরে ১০ তারিখ নেট পরীক্ষা রয়েছে। কিন্তু ২১ , ২২ এবং ২৩ অক্টোবর এই তিনদিন বাংলার দুর্গাপুজোর যথাক্রমে পঞ্চমী, ষষ্ঠী ও সপ্তমী। আর এর পরেই এই বিষয়ে পশ্চিমবঙ্গে ক্ষোভ তৈরি হয়, পুজোর মধ্যে নেট পরীক্ষার বিরোধিতা করে তৃণমূল। এ ব্যাপারে আজ তৃণমূল সাংসদ দীনেশ ত্রিবেদী কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীর সঙ্গে কথা বলেন। তখন শিক্ষামন্ত্রী তাঁকে জানান, পরীক্ষার তারিখ পিছিয়ে দেওয়া হয়েছে। পরীক্ষার চূড়ান্ত তারিখ ঠিক করার পর তা জানিয়ে দেবে ন্যাশনাল টেস্টিং এজেন্সি।

এ বছরের নেট পরীক্ষা শুরু হতে চলেছে ২৪ সেপ্টেম্বর থেকে। করোনা প্রকোপের কারণে বেশ কয়েকদিন ধরে পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে যেহেতু পূজার সময় পরীক্ষা পড়ায় তা বাতিল করা হচ্ছে, তাই জানা যাচ্ছে না কত তারিখ পর্যন্ত পরীক্ষার সময়সূচি নির্ধারিত হবে। এখনও নেওয়া হয়নি কোনো চূড়ান্ত সিদ্ধান্ত। তবে পূজাতে যে পরীক্ষা দিতে হবে না তা নিয়ে এবার নিশ্চিত হতে পারেন পড়ুয়ারা।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: