Nation

উড়ে এল সোনার কুচি ! ভয়ঙ্কর প্রাকৃতিক বিপর্যয়ের পরেও সমুদ্রপারে উপচে পড়লো মানুষের ঢল

কোনাপ্পায় ঘূর্ণিঝড়ের পর আবার সেই একই ছবি দেখা গেল উদাপ্পায়-ও

চৈতালি বর্মন : সমুদ্রের বেহাল রূপ বার বারই ফেলে সাংঘাতিক বিড়ম্বনায়। বেশিরভাগ সময়ই নিজেদের ভিটে মাটি ছেড়ে অন্যতম জায়গায় আশ্রয় নিতে হয়। কিন্তু এবার হায়দ্রাবাদে (Haydrabad) ঘূর্ণিঝড় (নিভার,Nivar) রেশ কাটতে না কাটতেই অন্য এক বিস্ময়কর দৃশ্য চোখে পড়লো। সমুদ্র পারে উপচে পড়লো জনজোয়ার। কারণ সবার মুখে শোনা যাচ্ছে নাকি ঘূর্ণিঝড় নিভার সঙ্গে এবার নাকি উড়ে এসেছে সোনার কুচি।

সোনা পাওয়ার খবর শুনেই নাকি ভয়ঙ্কর প্রাকৃতিক বিপর্যয় ঘূর্ণিঝড় (নিভার) পরেই নাকি সমুদ্র পারে জনসাধারনের ভিড় উপচে পড়লো, সেখানকার প্রতষ্যদর্শীদের কাছ থেকে জানা গেছে পঞ্চাশ জন মানুষ নাকি এই সমুদ্র পার থেকে সোনার কুচি পেয়েছে। যে পরিমান তারা সোনা পেয়েছেন বাজারে তার দর এখন সাড়ে তিন হাজার টাকার কাছাকাছি।

হঠাৎ এরকম সোনার কুচি পাওয়ার কারণটা কি? সেভাবে কিছু জানা না গেলেও সেখানকার স্থানীয়েও প্রশাসন সূত্রে খবর, ঘূর্ণিঝড় (নিভার) কারণে সেখানকার অনেক পুরোনো আমলে তৈরী মন্দির, বাড়ি ভেঙে পড়েছে। সেখানে থাকা সোনাই নাকি ভেঙে সেই সোনার কুচি নাকি উড়ে এসছে সমুদ্রপারে। পুরোনো আমলে নাকি মন্দির ,বাড়ি করার আগে মাটির নিচে নাকি সোনা পুঁতে রাখা হত। সেই শোনাই ছিটিয়ে পড়েছে সমুদ্র পারে। আর সৌভাগ্যবান রাই খুঁজে পেয়েছেন সেই সোনার কুচি। বছরখানেক আগেও উদাপ্পা থেকে কয়েক কিলোমিটার দূরে কোনাপ্পা পেটাতেও ঘূর্ণিঝড় হওয়ায় এক বাড়ি ভেঙে পড়ায় সেই ধ্বংস্তূপ থেকে বিপুল সংখ্যক মূল্যবান মুদ্রা এভাবেই ছড়িয়ে পরে সমুদ্রে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: