Tech

আসল নাকি নকল ! ‘ফৌজি’ অ্যাপ নিয়ে নয়া বিতর্ক প্লে স্টোরে

ভুয়ো গেম অ্যাপলিকেশন থেকে সাধারণ মানুষকে ইতিমধ্যেই সতর্ক করা হয়েছে।

পল্লবী কুন্ডু : লকডাউনে বাড়িতে বসে খুব বেশি বোর হয়নি ভারতের যুবসম্প্রদায়ের একাংশ। মেয়েদের জন্য রাত-ভোর ছিল টিকটক অন্যদিকে ছেলেদের স্নান ঘুম কেড়েছিল ফ্রি ফায়ার আবার কখনো পাব জি। তবে ইন্দো-চিন যুদ্ধের জেরে ভারতের মাটি থেকে ব্যান হয়েছে একাধিক অ্যাপ। সেই তালিকায় ছিলটিকটক এবং পাব জি-র নাম। আর এরপর থেকেই ভীষণ হতাশায় পড়েছিল যুবসম্প্রদায়ের একাংশ।তারপরেই সেই জায়গা পূরণের জন্য আগমন ঘটে ‘ফৌজি’-এর। তবে এবারসেই অ্যাপ নিয়েই দানা বেঁধেছে নয় বিতর্ক।

ভুয়ো গেম অ্যাপলিকেশন থেকে সাধারণ মানুষকে ইতিমধ্যেই সতর্ক করা হয়েছে। আগেই জানা গিয়েছিল, ‘ফৌজি’ গেমের সঙ্গে যুক্ত হয়েছেন অভিনেতা অক্ষয় কুমার। এই গেম সামনে আসার পর থেকে যেমন একদল মানুষ যথেষ্ট আকর্ষিত হয়েছেন। তেমনি বেশ কিছু মানুষ এই গেমের তীব্র সমালোচনাও করেছেন।তবে এবার বিতর্ক অন্য জায়গায়।প্লে স্টোরে এই গেমের নামে একাধিক ভুয়ো অ্যাপলিকেশন দেখা গিয়েছে। যা প্রায় ৫ হাজারের বেশিবার ডাউনলোড করা হয়েছে।

তবে প্লে স্টোর-এর তৎপরতায় একাধিক ভুয়ো অ্যাপ সরিয়ে নিয়েছে তারা।উল্লেখ্য,’ফৌজি’ গেমটি প্রধানমন্ত্রীর ‘আত্মনির্ভর ভারত’ অভিযানের ঘোষণার একটি অংশ। এই গেম থেকে প্রাপ্ত অর্থের ২০ শতাংশ দান করা হবে স্বেছাসেবী সংস্থায়। যার নাম ‘ভারত কে বীর’। যা সামনে আসবে দ্রুতই। মূলত শহিদ জওয়ানদের সাহায্যের জন্য ওই সংগঠন তৈরি করা হয়েছে বলে জানা গিয়েছে।তবে ভুয়ো অ্যাপ-এর কবলে যাতে না পড়তে হয় সে বিষয়ে সচেতন থাকতে বলা হয়েছে ব্যবহারকারীদের।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: