West Bengal

দুর্গাপূজাতে মুখ্যমন্ত্রীর আঁকা প্রত্যেকটি ছবি সংরক্ষণের সিদ্ধান্ত পূজা কমিটিদের

মুখ্যমন্ত্রীর আঁকা ছবিগুলিকে অভিনব ভাবে সম্মান পূজা কমিটির

দেবশ্রী কয়াল : এই বছর দুর্গা পূজা ছিল বেশ ভিন্ন। মন্ডপে প্রবেশ না করে বাইরে থেকেই দর্শনার্থীরা মা’কে জানিয়েছেন প্রণাম। এই বৎসর একাধিক দুর্গাপুজো উদ্বোধনে গিয়ে ছবি এঁকেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Bandopadhay)। সোশ্যাল মিডিয়াতে বেশ ভাইরাল হয়েছিল সেই ছবি গুলি। এখন পূজার শেষে মুখ্যমন্ত্রীর আঁকা সেই সকল ছবি গুলিকে সংরক্ষণের সিদ্ধান্ত নিয়েছে পূজা কমিটি গুলি। আবার একাধিক কমিটির সিদ্ধান্ত, মুখ্যমন্ত্রীর আঁকা ছবিতেই হবে এবারের পুজোর স্মারক পত্রিকার প্রচ্ছদ।

গত ১৫ই অক্টোবর ২১পল্লি দুর্গাপুজোর উদ্বোধন করার পর মুখ্যমন্ত্রী সেখানেই ব্ল্যাকবোর্ডের উপর সাদা চক দিয়ে আঁকেন মাস্ক পরিহিত দেবীর মুখ। এই ছবিটিই ল্যামিনেশন করে বড় ফ্রেমে বাঁধিয়ে রাখছে পুজো কমিটি। এই বিষয়ে কর্মকর্তাদের বক্তব্য, “মুখ্যমন্ত্রীর আঁকা ছবিটি যত্ন করে রাখার পাশাপাশি আমাদের পুজোর স্মারক পত্রিকার প্রচ্ছদেও থাকবে ওই ছবি।” সমাজসেবীর পুজোর উদ্বোধন করে সেখানেও মুখ্যমন্ত্রী একটি ছবি এঁকেছেন। ওই ছবিটিও বাঁধিয়ে ক্লাবঘরে রাখা হচ্ছে।

ত্রিধারা সম্মিলনীতেও দুর্গাপুজো উদ্বোধনের পর ছবি এঁকেছেন মুখ্যমন্ত্রী।ওই ছবিটিকে বাঁধিয়ে ক্লাবঘরে রাখা হচ্ছে। তাছাড়া স্যুভেনিরের প্রচ্ছদও মুখ্যমন্ত্রীর আঁকা ছবিতেই হবে। একইভাবে অজেয় সংহতি-ও একই সিদ্ধান্ত নিয়েছে। দুর্গাপূজাতে উদ্বোধনে মুখ্যমন্ত্রীর আঁকা সকল ছবিকেই সংরক্ষণের সিদ্ধান্ত নিয়েছে পূজা কমিটি গুলি। মনে করা হছ যে বাকি কমিটি গুলিও হয়ত সেই সিদ্ধান্তের পথেই হাঁটবে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: