Nation

এবার ফেসবুকে সম্পূর্ণ নির্ভয়ে ছবি পোস্ট করতে পারেন

ফেসবুকের নয়া সংযোজন হিসেবে এসেছে রাইটস ম্যানেজার, যা শুধুমাত্র আপনাদের জন্যই

পল্লবী কুন্ডু : এবার আর কোনো ভয় নেই। ফেসবুকে আপনার ছবি থাকবে সম্পূর্ণ সুরক্ষিত। বহু গ্রাহকের কাছ থেকে এরূপ অভিযোগ বারংবার উঠেছে যে তার ছবি অন্য কেউ নিয়ে সে আপলোড করেছে বা সংশ্লিষ্ট বিষয় নিয়ে নানান দুর্নীতির কথা শোনা গেছে বহু বার। আর এই সব কিছু মাথায় রেখেই ফেসবুকের নয়া সংযোজন হিসেবে এসেছে রাইটস ম্যানেজার। যার সাহায্যে আপনার ছবির উপর কেবল মাত্র আপনারই অধিকার থাকবে।

বিভিন্ন পেজের ক্ষেত্রে একটি বিশেষ আবেদন করতে হবে পেজের অ্যাডমিনদের, যার সাহায্যে পেজের যাবতীয় বিষয়বস্তুর উপর তাঁদের মালিকানা থাকবে। সমস্ত ছবি, কার্টুন, ক্যারিক্যাচার সুরক্ষিত রাখার জন্য এই বিশেষ টুলটির ব্যবহার করতে হবে। এছাড়াও স্থান ভেদে সেই সব ছবির উপর অ্যাডমিন মালিকানা বজায় রাখতে পারবে।
মালিকানা দাবি করার জন্য আসল ছবিটি পোস্ট করতে হবে, সিএসভি ফাইল আকারে, রাইটস ম্যানেজারের আবেদন পত্রের সঙ্গে। ছবিটির সমস্ত বিশদ বিবরণও দিতে হবে মালিককে। এরপর রাইটস ম্যানেজারের তরফে আবেদনটি যাচাই করে নেওয়া হবে, এবং ফেসবুক ছবিটির মালিকানা নির্দিষ্ট ব্যক্তিকে দেবেন।

সংশ্লিষ্ট বিষয় নিয়ে ফেসবুকের প্রোডাক্ট ম্যানেজার অব ক্রিয়েটর ডেভ আক্সেলগার্ড জানিয়েছেন, খুবই স্পর্শকাতর এবং খুবই শক্তিশালী টুল হিসেবে রাইটস ম্যানেজারকে তৈরী করা হয়েছে। সতর্কতার সঙ্গে এই টুলকে কার্যকরী ফলাফল দেওয়ার জন্য বিশ্বস্ত প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করা হচ্ছে। মানুষ যাতে সুরক্ষিত ভাবে ছবি পোস্ট করতে পারে, তা সুনিশ্চিত করবে এই টুল।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: