Nation

ফের বিস্ফোরণ পাকিস্তানের পেশোয়ারে, বিস্ফোরণের জেরে চার শিশু-সহ ৭ জনের মৃ্ত্যু

জোড়ালো বিস্ফোরণের জেরে কেঁপে উঠলো পাকিস্তানের পেশোয়ারের দির কলোনি এলাকা।

পল্লবী কুন্ডু : ফের বিস্ফোরণে কাঁপলো পাকিস্তান। সাতসকালেই জোড়ালো বিস্ফোরণের জেরে কেঁপে উঠলো পাকিস্তানের পেশোয়ারের (Pakistan Blast) দির কলোনি এলাকা। জানা যাচ্ছে, বিস্ফোরণটি হয়েছে স্থানীয় একটি মাদ্রাসায়। বিস্ফোরণের জেরে চার শিশু-সহ ৭ জনের মৃ্ত্যু হয়েছে। ৭০ জনের আঘাত গুরুতর। ঘটনার সাথে সাথে তৎপর হয়েছে পুলিশ। ঘটনাস্থলে পৌঁছেছে উদ্ধারকারী দল চলছে তল্লাশি। গোটা এলাকা পুলিশ ঘিরে রেখেছে।

পাকিস্তানের সংবাদ মাধ্যম দ্য ডন জানিয়েছে,বিস্ফোরণে শক্তিশালী আইইডি ব্যবহৃত হয়েছে। অন্যদিকে, গত রবিবারই পাকিস্তানের বালুচিস্তানে একটি জোরাল বিস্ফোরণে তিনজনের মৃত্যু হয়। বিরোধী দলগুলির রাজনৈতিক সভা ছিল সেখানে। নিরাপত্তা যথেষ্ট থাকা সত্ত্বেও তার মধ্যেই ঘটে ওই বিস্ফোরণ। একদিন বাদে এবার পেশোয়ারে বিস্ফোরণ, সবমিলিয়ে গোটা পাকিস্তান জুড়েই চাঞ্চল্য ছড়িয়েছে।

এই ভয়াবহ দুর্ঘটনার জেরে চার শিশু-সহ ৭ জনের মৃ্ত্যু হয়েছে। ৭০ জনের আঘাত গুরুতর। দগ্ধ ৭০ জনকে স্থানীয় লেডি রিডিত্‍ হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন. বিস্ফোরণের কিছুক্ষণ আগেই অজ্ঞাত পরিচয় এক ব্যক্তি প্লাস্টিক ভর্তি বিস্ফোরক রেখে গিয়েছিল। তখন মাদ্রাসা চলছিল। মূলত প্রাপ্তবয়স্করা এখানে অধ্যায়ন করলেও মাঝে মাঝে সকালের দিকে শিশুরাও এখানে পড়তে আসে। কে কীভাবে সকলের চোখ এড়িয়ে মাদ্রাসা চত্বরে বিস্ফোরক বোঝাই ব্যাগ রেখে গেল তা জানার চেষ্টা চলছে। পাশাপাশি অতি সক্রিয় ভূমিকা পালন করছে পুলিশ।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: