Nation

করোনায় আক্রান্ত হয়ে প্রথম মৃত্য মিজোরামে !

দীর্ঘ ১০ দিন চালিয়েছিলেন লড়াই, কিন্তু হল না শেষরক্ষা

দেবশ্রী কয়াল : ক্রমশ বেড়ে চলেছে দেশে করোনার সংক্রমন, যদিও সুস্থতার হার এই কয়দিনে বেড়েছে। কিন্তু এর পাশাপাশি বেড়ে গেছে মৃত্যু সংখ্যাও। আর আজ প্রথম মারণ করোনা ভাইরাসে(Corona Virus) আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তির মৃত্যু ঘটল মিজোরামে(Mizoram)। ৬২ বছর বয়সি লালসাঙ্খুমা নামের এক ব্যক্তি গত ১০ দিন ধরে করোনা-র সাথে যুদ্ধ করে আজ বুধবার শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। এই মৃত্যুর ঘটনায় দেশে আর এমন কোনও রাজ্য রইল না যেখানে করোনায় আক্রান্ত হয়ে মারা যাননি কেউ। দেশের প্রত্যেকটি দেশেই মানুষ করোনাতে আক্রান্ত হয়ে মারা গেছেন।

সূত্রের খবর, আজ দুপুর ১২টা ২০ মিনিটে মিজোরামের জোরাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ডরপুরের বাসিন্দা লালসাঙ্খুমা মৃত্যুবরণ করেছেন। চিকিত্‍সকরা জানান, লালসাঙ্খুমা অন্য রোগে আগে থেকেই অসুস্থ ছিলেন। করোনায় আক্রান্ত হওয়ার পর তাঁকে গত ১৮ অক্টোবর আইসিইউ-তে ভরতি করা হয়েছিল। এরপর আজ তিনি মারা যান। মিজোরামের তথ্য ও জনসংযোগ দফতর তরফে এদিন ট্যুইট করে জানানো হয়েছে, করোনার স্বাস্থ্য বিধি মেনেই মৃতের অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন করা হবে।

মিজোরামে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ২,৬০৭ জন। তাঁদের মধ্যে সুস্থ হয়েছেন ২,২২৪ জন। এখনও সক্রিয় রোগী রয়েছেন ৩০২ জন। এছাড়া কোভিড-১৯-এর নমুনা পরীক্ষা হয়েছে এক লক্ষ এক হাজার জনের। এই প্রথম মিজোরামে কেউ করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন। গত ১০ দিন ধরে হাসপাতালে করোনার সাথে তিনি জীবন যুদ্ধ চালিয়েছিলেন কিন্তু শেষ পর্যন্ত মারা যান ৬২ বছরের লালসাঙ্খুমা।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: