Entertainment

বেতন বৈষম্যের মুখে করিনা কাপুর, পাল্টা জবাব অনিল কাপুরের

সম্প্রতি, অনিল কাপুরকে এবিষয়ে প্রশ্ন করতে গিয়ে নিজেই ফ্যাঁসাদে পড়ে গেলেন করিনা কাপুর খান

পৃথা কাঞ্জিলাল : বলিউডে অভিনেতা-অভিনেত্রীদের মধ্যে পারিশ্রমিক নিয়ে বৈষম্য রয়েছে।তবে অনিল কাপুরকে এবিষয়ে প্রশ্ন করতে গিয়ে নিজেই ফ্যাঁসাদে পড়ে গেলেন করিনা কাপুর খান।তিনি ভেবেছিলেন যা তার উল্টোটাই হল বরং।ঠিক কী ঘটেছে? করিনার শো ‘হোয়াট ওম্যান ওয়ান্ট’ ( What Woman Wants)-এ হাজির হয়েছিল অনিল কাপুর।কথা হচ্ছিল বেতন বৈষম্য প্রসঙ্গে। পুরুষ সহকর্মীদেরও এই অসাম্য ঘোচানোর জন্য সরব হওয়া উচিত, এই বক্তব্যই অনিল কাপুরের কাছে পেশ করেন কারিনা কাপুর খান। যার উত্তরে অনিল বলে ওঠেন, “তুমি তো প্রচুর পয়সা নিয়েছিলে।” যা শুনে কিছুক্ষণের জন্য স্তব্ধ হয়ে যান কারিনা।অনিল কাপুর যদিও তার পুরো বক্তব্যটা তারপর বুঝিয়ে বলেন। “বীরা দি ওয়েডিং” সিনেমার কাস্টিংয়ের সময় প্রডিউসাররা অনিলকে ফোন করে বলেছিলেন, “হিরোর থেকেও তো ও বেশি চাইছে।”যার উত্তরে বলেছিলাম, “দিয়ে দাও। বেবো যেটা বলবে, সেটা দিয়ে দাও।”

এভাবে টাকা-পয়সা নিয়ে কথা চলার মাঝে অনিল কাপুরকে ফোন করে গোটা বিষয়টা বলার প্রসঙ্গ শুনে কারিনা কিছুটা থমকে গিয়েছিলেন পপ্রথমে তারপর তিনি অবশ্য অনিলের প্রশংসাই করেন। কারিনা বলেন, “ব্যক্তিগতভাবে তোমাকে চিনি, আর ইতিবাচক মানসিকতা সম্পর্কেও ওয়াকিবহাল। কিন্তু ইন্ডাস্ট্রিতে অনেকেই এই মানসিকতা পোষণ করে না, জানোই বিষয়টা।”

বেতন বৈষম্য নিয়ে কারিনার করা এই অভিযোগ কার্যত মেনে নেন অনিল। যদিও ব্যক্তি পরিসরে বিবাদ ঘোচানোর যথাসাধ্য চেষ্টা তিনি করেন বলেই জানান। অনিল বলেন, “এমন অনেক সিনেমা করেছি যেখানে অভিনেত্রীরা আমার থেকে বেশি পারিশ্রমিক পেয়েছেন। আমি কিন্তু সেখানেও একইরকম আনন্দের সঙ্গেই নিজের কাজটা করেছি।”বেওয়াফা, তাশানের মতো সিনেমায় কারিনা কাপুরের সঙ্গে একসঙ্গে অভিনয় করেছেন অনিল কাপুর মনকি করণ জোহরের পরের বিগ বাজেট সিনেমা তাখত্-এও একসঙ্গে দেখা যাবে তাদের।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: