Industry & Tread

বিভ্রান্তিকর প্ল্যানের অভিযোগে ট্রাইয়ের শোকজ এর নোটিশ ভোডাফোন ও আইডিয়াকে

বেশ কয়েকদিন ধরেই ট্রাই চালাচ্ছিল তদন্ত, শেষমেশ লকডাউনে হাতে ঝোলালো নোটিশ

দেবশ্রী কয়াল : কখনও আনলক আবার কখনও বা লকডাউন, এইভাবেই এখন চলছে গোটা দেশ। আর এই সময়েই সবথেকে বেশি কাজ হচ্ছে অনলাইনে। এখনও অনেক অফিস আছে যারা ওয়ার্ক ফ্রম হোম চালু রেখেছে, সেই ভাবেই তাঁরা কাজ করছে। এছাড়া পড়াশোনাও এখন হচ্ছে অনলাইনে। তবে এত কিছু কাজ একসঙ্গে করতেই গেলেই যে চাই একটু অতিরিক্ত মাত্রায় হাইস্পিড ডেটা প্যাক। এখন একটু বেশি টাকা দিলেই খুব সহজেই পাওয়া যাচ্ছে হাইস্পিড ইন্টারনেট পরিষেবা । কিন্তু এবার বিতর্কিত এই প্রায়োরিটি প্ল্যানের কারণেই ভোডাফোন-আইডিয়াকে শোকজ নোটিশ পাঠাল টেলিকম রেগুলেটারি সংস্থা (ট্রাই) ।

হাইস্পিডের এই ইন্টারেনট পরিষেবার নতুন এই প্রায়োরিটি প্ল্যান নিয়েই সমস্যার মধ্যে পড়েছে ভোডাফোন। ফোর জি-র এই প্ল্যানকে বিভ্রান্তিকর বলেই দাবি করেছে ট্রাই। ট্রাইয়ের তরফ থেকে জানানো হয়েছে, এমন বিভ্রান্তিকর ও টেলিকম নীতির সঙ্গে এই প্ল্যান সম্পর্কযুক্ত নয়। এবং এই অভিযোগের ভিত্তিতেই দুই সংখ্যাকে পাঠানো হয়েছে নোটিশ।

জানা যাচ্ছে, আগামী ৩১শে আগস্টের মধ্যে এর কারণ দেখাতে হবে ভোডাফোন এবং আইডিয়া সংস্থাকে। আর শুধু তাই নয়, আইন ভাঙার অপরাধে কেন ভোডাফোনের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে না, তার কারণও জানাতে হবে আগামী ৩১ আগস্টের মধ্যে। গত কয়েক সপ্তাহ ধরেই ভোডাফোন-আইডিয়ার প্রায়োরিটি প্ল্যান নিয়ে তদন্ত চালাচ্ছিল ট্রাই। এরপরই সোজা পাঠানো নয় নোটিশ। তবে এই বিষয়ে ভোডাফোনের পক্ষ থেকে এখনও কিছু জানা যায়নি।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: