Sports Opinion

মরন-বাঁচনের খেলা আজ কেকেআর-এর, জিততেই হবে ম্যাচ

আজ হার মানেই প্লে অফের দৌড় থেকে ছিটকিয়ে যাবে মর্গ্যান এর দল

দেবশ্রী কয়াল : বহু বাঁধা বিপত্তির পর শুরু হয়েছিল এই বৎসরের আইপিএল(IPL) লিগ। তবে এবারে সেই লিগ এসে পৌঁছেছে প্রায় তার শেষ মুহূর্তের দিকে। লড়াই এখন প্লে অফে ওঠার জন্যে। আর আজকের খেলা হতে চলেছে ভীষণই গুরুত্বপূর্ণ একটি ম্যাচ। আজ বৃহস্পতিবার, দুবাইয়ের মাঠে খেলা হবে চেন্নাই সুপার কিংস(Chennai Super Kings) বনাম কলকাতা নাইট রাইডার্স(Kolkata Knight Riders)। আজকের ম্যাচটা ধরলে কেকেআরের বাকি আর মাত্র দুটি ম্যাচ, পরপর তিনটে ম্যাচ জিতলে তবেই প্লে অফের দৌড়ে নাম দখল করতে পারবে তারা। তাই আজকের ম্যাচ কেকেআর এর কাছে বাঁচা মরার খেলা বলা যেতেই পারে। তাই ম্যাচ জিততে কলকাতা শিবির মরিয়া হয়ে থাকবে বলেই মনে করা হচ্ছে।

অপরদিকে নাইটদের প্রতিপক্ষ সিএসকের হারানোর কিছু নেই এই ম্যাচে। প্লে অফে ওঠার দৌড় থেকে আগেই ছিটকে গিয়েছে তারা। অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি আগেই জানিয়েছিলেন, শেষ ম্যাচগুলি জিতে টুর্নামেন্টের শেষটা অন্তত ভালভাবে করতে মরিয়া সিএসকে। একটা ভালো বিদায় নিতে চায়, হেরে ফিরতে চায় না, সেজন্য নিজের সর্বস্ব দিয়ে খেলবেন। কিন্তু অন্যদিকে নাইটদের এখনও প্লে অফে ওঠার সম্ভাবনা রয়েছে। একেবারে ডু ওর ডাই পরিস্থিতি তৈরী হয়েছে কলকাতা নাইট রাইডার্সদের জন্যে। কারন একটা ভুল, একটা হার তাদেরকে সরিয়ে দেবে প্লে অফের দৌড় থেকে। তবে এই প্রথম প্লে অফ পর্যন্ত পৌঁছাতে পারছিল না চেন্নাই সুপার কিংস।

আজকের এই খেলা নাইটদের সামনে একেবারে মরণ-বাঁচনের লড়াই। হারলে প্লে-অফে যাওয়ার আর কোনও রাস্তা হয়তো খোলা থাকবে না ইয়ন মর্গ্যানের দলের। বর্তমানে নাইটদের সংগ্রহে ১২ ম্যাচ খেলে ১২ পয়েন্ট। এবং প্লে-অফে ওঠার জন্য শেষ দু’ম্যাচ জিততেই হবে বড় ব্যবধানে। একই সঙ্গে তাকিয়ে থাকতে হবে কিংস ইলেভেন পাঞ্জাব ও সানরাইজ়ার্স হায়দরাবাদের দিকে। নাইটদের চিন্তায় রাখছে নেট রান রেটও। মর্গ্যানদের থেকে নেট রান রেটে এগিয়ে রয়েছে পঞ্জাব এবং হায়দরাবাদ। তাই প্লে অফে উঠতে গেলে শুধুমাত্র ম্যাচ জিতলেই হবে না । সেইসঙ্গে বেশি ব্যবধানে জিতে নেট রান রেটেও উন্নতি করতে হবে কেকেআরকে। নাহলে ২০২০ এর আইপিএল লীগ এর প্লে অফ আর খেলা হবে না তাদের। লিগে নিজেদেরকে টিকিয়ে রাখতে হলে বড় ব্যবধানে জিততে হবে কলকাতাকে ম্যাচ।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: