Entertainment

চিকিৎসায় খানিক সাড়া দিলেও, নিশ্চিন্ত নন চিকিৎসকরা

ফেলুদার শারীরিক অবস্থা ভাবাচ্ছে প্রতিনিয়ত, বয়েসও হয়েছে আর এক চিন্তার কারন

দেবশ্রী কয়াল : এখনও নিশ্চিন্ত হতে পারছেন না চিকিৎসকরা চলতি মাসের একদম শুরুতেই হাসপাতালে ভর্তি হয়েছিলেন বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়(Soumitra Chatterjee)। মাঝে শারীরিক অবস্থার উন্নতি হলেও পরে আরও অবনতি ঘটতে থাকে। সম্পূর্ণ ভেন্টিলেশনের মধ্যে রাখা হয় তাঁকে। এখনও পর্যন্ত তাঁর দুটি ডায়ালিসিস হয়েছে। গতকাল তৃতীয় ডায়ালিসিস(Dialysis) হওয়ার কথা ছিল তবে এখন শারীরিক অবস্থা একটু ভালো হওয়াতে তার প্রয়োজন হয়নি। তবে চিন্তা মুক্ত হতে পারছেন না চিকিৎসকরা। হাসপাতাল সূত্রে খবর, নতুন করে জ্বর আসেনি সৌমিত্র চট্টোপাধ্যায়ের। হার্টরেটের অবস্থাও ভালো।

জানা যাচ্ছে রক্তচাপও রয়েছে নিয়ন্ত্রণে। পাশাপাশি, কিডনির কর্মক্ষমতার উন্নতি হওয়ায় তৃতীয়বার ডায়ালিসিস করার প্রয়োজন হয়নি সৌমিত্রবাবুর বলে জানিয়েছেন চিকিত্‍সকরা। নিয়ন্ত্রণে এসেছে ইউরিয়া ক্রিয়েটিনিনের মাত্রাও বলে জানা গিয়েছে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, সৌমিত্র চট্টোপাধ্যায়ের সচেতনতা মাত্রা গ্লাসগো কোমা স্কেল অনুযায়ী ১০।

এর পাশাপাশি, ভেন্টিলেশন নির্ভরশীলতাও সৌমিত্র বাবুর কিছুটা কমেছে বলে জানা যাচ্ছে হাসপাতাল সূত্রে। তবে প্রায় ২৪ দিন আইসিইউ-তে থাকায় তাঁর শরীরে প্রভাব ফেলছে। কোভিড এনসেফ্যালোপ্যাথি থেকে পুরোপুরি সেরে ওঠার সম্ভাবনা ক্রমশ কমে আসায় এবং সৌমিত্র চট্টোপাধ্যায়ের বয়স ভাবাচ্ছে চিকিত্‍সকদের। আগামী দিনে তাঁর শারীরিক অবস্থা কেমন থাকে তার উপর নির্ভর করে চিকিৎসকরা বাকি সিদ্ধান্ত নেবেন। স্বস্তির খবর এখন চোখ মেলে দেখছেন সৌমিত্র চট্টোপাধ্যায়।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: